অবতক খবর,১৯ ডিসেম্বর: কোনও অশান্তির ফুটেজ হাতে থাকলে সামনে আনুন। কলকাতা পুরভোটে অশান্তি প্রসঙ্গে বললেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের কেউ জড়িত আছে প্রমাণ হলে ২৪ ঘণ্টায় দৃষ্টান্তমূলক ব্যবস্থা, মিত্র ইন্সস্টিটিউশনে ভোট দেওয়ার পরে আশ্বাস অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।

কলকাতা পুরভোট শুরু হতেই একাধিক জায়গা থেকে উছে আসে অশান্তির খবর। অভিষেক এদিন বলেন, আমরা সবাই চাই গণতান্ত্রিক প্রক্রিয়ায় সুষ্ঠভাবে নির্বাচন হোক। যদিও কোথাও কোনও বিক্ষিপ্ত আকারে ঘটান ঘটে থাকে, সংবাদমাধ্যমের প্রতিনিধিদের কোনও ফুটেজ থাকলে প্রকাশ্যে আনতে অনুরোধ করব। যদিও প্রমাণিত হয় যে তৃণমূল কোথাও যুক্ত আছে তাহলে ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা নেওয়া হবে। সাংগঠনিক এবং প্রশাসনিক উভয় স্তরে ব্যবস্থা নেওয়া হবে। একইসঙ্গে এদিন বিরোধীদের কটাক্ষ করে অভিষেক বলেন, “ওরা জানে মানুষের হৃদয়ে ওদের কোনও স্থান নেই।”

 

কোথাও দফায় দফায় উত্তেজনা। কোথাও সিসিটিভি ক্যামেরা না থাকার অভিযোগ। কোথাও আবার বুথের মধ্যেই কংগ্রেস এজেন্ট মারধরের অভিযোগ। অবাধ ও শান্তিপূর্ণ ভোটের দাবিতে থানায় বিক্ষোভ। উত্তর থেকে দক্ষিণ দুপুর এমনই ছবি কলকাতা পুরভোটের। এদিন শিয়ালদায় ৩৬ নম্বর ওয়ার্ডে টাকি বয়েজ স্কুলের সামনে দফায় দফায় উত্তেজনা। বোমাবাজিতে গুরুতর জখম হন এক ভোটার। ভর্তি হাসপাতালে। এলাকায় আতঙ্ক। নিউ আলিপুরের চারু অ্যাভিনিউয়ে ৮১ নম্বর ওয়ার্ডের কংগ্রেস প্রার্থী তানিয়া পালকে অনুসরণ করার অভিযোগ নির্দল প্রার্থীর বিরুদ্ধে।