অবতক খবর,২১ এপ্রিলঃ বেলা বাড়তেই তীব্র তাপপ্রবাহে পুড়ছে বঙ্গবাসী। কিন্তু রোজগারের জন্য বাড়ির বাইরে তো বেরোতেই হবে। তাই তীব্র দাবদাহকে সঙ্গী করেই জমিতে কাজে ব্যস্ত খেতমজুররা। কারণ, শুরু হয়ে গিয়েছে ধান কাটার মরশুম। এই পরিস্থিতিতে তাদের কষ্টের কথা ভেবে বিশেষ উদ্যোগ নিলেন মন্ত্রী স্বপন দেবনাথ।

বৃহস্পতিবার ওআরএস ও পানীয় জলের বোতল নিয়ে মাঠে-ঘাটে, রাস্তায় ঘুরে বেড়াতে দেখা গেল পূর্বস্থলী দক্ষিণ বিধানসভার বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথকে। খেতমজুরদের কষ্ট উপলব্ধি করে কালনা ১ নম্বর ব্লকের মেদগাছি খরিনান এলাকায় নিজেই গাড়ি থেকে নেমে জমিতে কৃষকদের মাঝে পৌঁছোন তিনি। তীব্র তাপপ্রবাহ নিয়ে সতর্কতা হিসেবে রোদের হাত থেকে বাঁচতে মাথায় ভাল করে ঢাকা দেওয়ার পরামর্শ দেন। অবশেষে শুধু পরামর্শ দেওয়াই নয়, এর পাশাপাশি তাদের হাতে ওআরএস ও পানীয় জলের বোতলও তুলে দিয়েছেন তিনি। এরপর বেশ কিছুক্ষণ খোশমেজাজে গল্প করেন তাদের সঙ্গে। আর গল্পের ফাঁকে সরকারি প্রকল্পের সুবিধা তাঁরা ঠিকমত পাচ্ছেন কিনা সেই বিষয়েও খোঁজখবর নেন। এছাড়া কাজের সুবিধার্থে একটি করে কাস্তে কৃষকদের হাতে তুলে দেন মন্ত্রী।

উল্লেখ্য, এই কয়েকদিন ধরেই যানবাহন চালকদের তাপপ্রবাহ নিয়ে সতর্ক করে তাঁদের হাতে ওআরএস ও ঠান্ডা জলের বোতলও তুলে দিচ্ছেন মন্ত্রী। প্রচণ্ড পথচলতি মানুষের কথা ভেবে পূর্বস্থলী দক্ষিণ বিধানসভার কিছু এলাকায় ঠান্ডা পানীয়র ব্যবস্থা করেছেন তিনি।