অবতক খবর,২৮মে: গ্রীষ্মের দাবদাহে অস্থির জন জীবন এবং জলের আর এক নাম জীবন । কিন্তু সেই জলই এখন দুর্মূল্য পানিহাটিতে । শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। গত কয়েকদিন ধরে পানিহাটি পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডের বিস্তীর্ণ অংশের মানুষ তীব্র জলকষ্টে ভূগছেন । সব জেনেও কার্যত নীরব পানিহাটি পুরসভা। বিশেষ করে পানিহাটির পুরসভার ৬ নম্বর ওয়ার্ডের অন্তর্গত আগরপাড়া ইলিয়াস রোডের বাসিন্দারা নিত্য দিন তিক্ত অভিজ্ঞতার সম্মুখীন হচ্ছেন।

বাসিন্দাদের অভিযোগ পানীয় জল না পাওয়া নিত্য সমস্যা হয়ে দাঁড়িয়েছে । টাইম কলের জলের ওপর নির্ভর করেন তারা অথচ টাইম কলে জলের পরিসেবা প্রায় বন্ধ হওয়ার মুখে । সারাদিনে আধ ঘন্টার জন্য জল আসছে সেটাও সরু সুতোর মত আসছে । পানীয় জল থেকে নিত্য নৈমিত্তিক কাজের জন্য পর্যাপ্ত জল না মেলায় ক্ষুব্ধ এলাকার বাসিন্দারা । বাসিন্দাদের অভিযোগ বিগত ২-৩ দিন ধরে পানীয় জল তারা ঠিকঠাক পাচ্ছেন না। পৌরসভার টাইম কলের জল সরবরাহ হলেও তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল । পুরসভা মাঝেমধ্যে একটি করে জলের গাড়ি পাঠিয়ে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করলেও তা পর্যাপ্ত নয় । সেই খানেও লম্বা লাইন দিয়ে জল নিতে হচ্ছে এবং লাইনে দাঁড়িয়েও পর্যাপ্ত জল না থাকায় জল নিতে পারছেন না অনেকেই । ফলে পানীয় জল থেকে শুরু করে বাড়ির যে কোন কাজের জন্য জলের হাহাকার চলছে । বিষয়টি নিয়ে বাসিন্দারা পুর কর্তৃপক্ষের গাফিলতিকে দায়ী করেছেন । তারা চান পৌরসভা অবিলম্বে জল সমস্যার সমাধান করুক । জল কষ্টের কথা স্বীকার করে নিয়েছেন পানিহাটির পুরপ্রধান মলয় রায়। তিনি বলেন, ‘বিষয়টি আমাদের নজরে এসেছে। শুধু মাত্র ৬ নম্বর ওয়ার্ড নয় ৫, ৭, ১৩, ১৫, ১৯, ২৮, ২৯, ৩০ নম্বর সহ আরো বেশ কয়েকটি ওয়ার্ডে এই জলের সমস্যা দেখা দিয়েছে , এছাড়াও ঠিক কি কারণে জলের সমস্যা হচ্ছে তা এখনও স্পষ্ট নয় । অনুমান করা হচ্ছে জলের লেয়ার কমে গিয়ে সমস্যা হচ্ছে । দ্রুত যাতে সমস্যার সমাধান করা যায় সেবিষয়টি পৌরসভা গুরুত্ব দিয়ে দেখছে’।

তবে পানীয় জলের সমস্যার বিষয়ে একহাত নিয়েছে বিজেপিও , বিজেপির রাজ্য কমিটির সদস্য কিশোর কর জানান, পানিহাটিতে জলের সমস্যা বহুদিনের, তার মধ্যে হঠাৎ করেই কোনো রকম আগাম খবর না দিয়েই হঠাৎ করেই দু-তিন দিন ধরে জল পুরোপুরি বন্ধ এবং তার জন্য সমস্যায় পড়েছেন তার পরিবারও..