অবতক খবর ৫ জুলাইঃ ২০১৪ সালে প্রাথমিকে নিয়োগ দুর্নীতি নিয়ে বিজেপি নেতা তাপস ঘোষের দায়ের করা মামলার শুনানি ছিল আজ। শুনানি চলাকালীন তাপস ঘোষের আইনজীবীরা যে তৃণমূল বিধায়করা নিজেদের লেটার হেডে নাম লিখে সুপারিশ করেছেন প্রাথমিকে চাকরি প্রার্থীদের জন্য সেই সুপারিশ পত্র পেশ করেন প্রধান বিচারপতির কাছে।

তিন তৃণমূল বিধায়কের প্যাডে লেখা চিঠির প্রতিলিপি আদালতের কাছে দেওয়া হয়। এইগুলি ছিল বিধায়ক অখিল গিরি, অসীম মাঝি, শুভ্রাংশু রায়ের লেটার হেডে করা সুপারিশ পত্র। সুপারিশ পত্রের সঙ্গে নামের তালিকাও পেশ করা হয়। বিচারপতি শুনানি শোনেন এবং রায়দান রায়দান স্থগিত রেখেছেন।

আদালতে তিন বিধায়কের নাম প্রকাশ হয়ে যাওয়ার পর বিশেষ করে কাঁচরাপাড়া এবং হালিশহর অঞ্চলে যারা প্রাথমিকে শিক্ষকতার চাকরি পেয়েছেন তাদের মধ্যে একটা আতঙ্কের সৃষ্টি হয়েছে। কারণ চাকরিপ্রাপক শিক্ষকেরা নিজেরাই জানেন যে তারা বিধায়কের সুপারিশের জোরেই চাকরি পেয়েছেন।

ছবিঃশুভ্রাংশু রায়ের সুপারিশ করা তালিকা(এই তালিকার সত্যতা যাচাই করেনি অবতক)।

আদালতের রায় শেষ পর্যন্ত কোন দিকে যাবে এই নিয়ে তারা আতঙ্কে রয়েছেন। আদালত যদি বেতন ফেরতের নির্দেশ দেন, তারা যদি চাকরি থেকে বরখাস্ত হয়ে যান তাহলে তারা একটা সাংসারিক বিপর্যয়কর অবস্থার মধ্যে পড়বেন। তাদের অনেকেই বিবাহ করে সংসার ধর্ম পালন করেছেন এবং অনেকের সন্তানও রয়েছে। ফলে তারা একটা শঙ্কার মধ্যে পড়ে গিয়েছেন।