অবতক খবর,১২ জুলাইঃ তিনদিনের সফরে উত্তরবঙ্গ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, জিটিএ-র শপথে পাহাড়ে গিয়েছেন। সেখানেই পাহাড়ের মানুষের প্রতি কৃতজ্ঞতা জানালেন তিনি। জিটিএ’র শপথগ্রহণ অনুষ্ঠানে গিয়ে পাহাড়ে স্থায়ী শান্তি এবং উন্নয়নের বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর বক্তব্য, এক দশক পার হল জিটিএ নির্বাচনের। মিটল শান্তিপূর্ণভাবেই। পৃথক রাজ্যের দাবি ছেড়ে পাহাড়বাসী এখন উন্নয়নের জোয়ারে সামিল হতে চায়।

অনীত থাপা শপথের মঞ্চ থেকেই সুর বেঁধে দিয়েছিলেন। বলে দিয়েছিলেন, পাহাড়ে নতুন যুগের সূচনা হচ্ছে। অনীতের পরই মুখ্যমন্ত্রী পাহাড়ের উন্নয়ন নিয়ে নিজের পরিকল্পনার কথা তুলে ধরলেন। এদিন তিনি বলেন, পাহাড়ে এরকম শান্তিপূর্ণ নির্বাচন আগে হয়নি। পাহাড় শান্তি চায়, উন্নয়ন চায়। শান্তি থাকলেই উন্নয়ন হবে।

পাহাড়ে যাঁরা ফুটপাতে ব্যবসা করে তাদের জন্য দোকান করা হবে। মিরিকের জন্য আলাদা পরিকল্পনা। পাহাড়ের মানুষ যা করতে পারে তা অনেকেই পারে না। আইটি ইন্ডাস্ট্রির জন্য দার্জিলিং ভাল জায়গার ব্যবস্থা করতে হবে। এখানে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের শাখা খুলতে চলেছে। দার্জিলিংয়ে মাল্টিলেয়ার পার্কিংয়ের ব্যবস্থা হতে চলেছে।