তিনদিনের গোয়া সফরে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়:‘আমি বহিরাগত নই, আমিও গোয়ার সন্তান।’ বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

অবতক খবর,২৯ অক্টোবর: তিনদিনের গোয়া সফরে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার দিনভর তাঁর একাধিক রাজনৈতিক কর্মসূচি। সকাল ১০টা থেকে শুরু হয়েছে রাজনৈতিক কর্মকাণ্ড।পানাজিতে দলীয় অনুষ্ঠান সেরে মাণ্ডভি ফিশ মার্কেট পরিদর্শনে মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেতা লুইজিনহো ফ্যালেরিও। কথা বললেন মৎস্যজীবীদের সঙ্গে। তাঁদের সমস্যার সমাধানে একাধিক প্রতিশ্রুতি দিলেন তৃণমূল সুপ্রিমো।

”খুব তাড়াতাড়ি বিজেপিকে ব্ল্যাকলিস্টেড করে দেব। উত্তরপ্রদেশ, ত্রিপুরায় আমাদের যেতে দেওয়া হয় না। কিন্তু এভাবে আটকানো যাবে না। গোয়ায় মুখ্যমন্ত্রী হতে আসিনি, সাইনবোর্ড হতেও আসিনি।” বিজেপিকে তোপ মমতার। গোয়ায় তৃণমূল ক্ষমতায় এলে মুখ্যমন্ত্রী হবেন ভূমিসন্তানই, স্পষ্ট করে দিলেন তৃণমূল সুপ্রিমো।

নারীর ক্ষমতায়নের প্রসঙ্গ তুলে ‘কন্যাশ্রী’, ‘লক্ষ্মীর ভাণ্ডার’-এর সুবিধার কথা বললেন মমতা। উল্লেখ করলেন গতিধারার কথাও। গোয়ার উন্নয়নে এসব প্রকল্পে জোর দেবেন, ঘোষণা মুখ্যমন্ত্রীর।

”আমি এখানে আসার পর ওরা (বিজেপি) কালো পতাকা দেখিয়েছিল। পালটা আমি ওদের – নমস্তে বলে অভিনন্দন জানিয়েছি।” নাম না করে বিজেপিকে বার্তা মুখ্যমন্ত্রীর। জানালেন, বর্তমান কেন্দ্রে ক্ষমতাসীন দল বিভাজনের রাজনীতিতে বিশ্বাসী, কিন্তু ভারতবাসী হিসেবে তিনি সম্পূর্ণ ধর্মনিরপেক্ষ।

‘আমি বহিরাগত নই, আমিও গোয়ার সন্তান।’ বললেন মমতা বন্দ্যোপাধ্যায়।
গোয়ার রাজধানী পানাজিতে তৃণমূলের অনুষ্ঠানে উপস্থিত বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্থানীয় ভাষায় সকলকে ধন্যবাদ জানালেন মমতা।