অবতক খবর,২৬ আগস্টঃ নিরাপত্তাহীনতায় ভুগছে বীরভূম জেলার দুবরাজপুর থানার পণ্ডিতপুর কালীতলা মোড়। এই মোড়ে রয়েছে কয়েকটি দোকান। প্রায় দশটি গ্রামের মানুষজন এখানে এসে কিছু কেনাকাটা করেন। কিন্তু গতকাল বৃহস্পতিবার রাত্রে কালীতলা মোড়ের তিনটি দোকানে চুরি করে দুষ্কৃতীরা।

প্রায় ৫০ হাজার টাকার সরঞ্জাম চুরি করে দুষ্কৃতীরা। এই চুরির ঘটনায় আজ সকালে স্থানীয় ব্যবসায়ীরা ঘন্টাখানেক পথ অবরোধ করেন পণ্ডিতপুর কালীতলা মোড়ে। হৃদয় দে নামে স্থানীয় এক ব্যবসায়ী ক্ষোভ উগড়ে দিয়ে বলেন, এই মোড়ে নেই কোনো পর্যাপ্ত লাইটের ব্যবস্থা। দুবরাজপুর থানার পক্ষ থেকে কোনো সিভিক ভলেন্টিয়ারও দেওয়া হইনি। এমনকী তিনি আরও জানান, পুলিশ এই রাস্তায় পয়সা আদায় করছে কিন্তু এই চুরি গুলো তাঁদের চোখে পড়ে না।

আমরা এই মোড়ে পর্যাপ্ত লাইট, সিসি ক্যামেরা লাগানোর দাবি জানাচ্ছি। কিন্তু এর সুরাহা নাহলে আমরা দরকার পড়লে পাঁচদিন দোকান বন্ধ রাখতে হয় রাখব। চন্ডী পৈতণ্ডী নামে অপর একজন ব্যবসায়ী পুলিশের ওপর ক্ষোভ উগড়ে দিয়ে বলেন, বার বার চুরি হচ্ছে এখানে। এমনকী আমার দোকানে চারবার চুরি হয়েছে কিন্তু পুলিশ প্রশাসন কোনো ব্যবস্থা নেয়নি।

এভাবে দিনের পর দিন চুরি হলে আমরা কিভাবে ব্যবসা করব এবং কিভাবেই বা খাব। এই চুরির কিনারা না হলে আমরা অনির্দিষ্টকালের জন্য পথ অবরোধ করব। ঘণ্টাখানেক পর দুবরাজপুর থানার পুলিশের আশ্বাসে অবরোধ তুলে নেন স্থানীয় ব্যবসায়ীরা।