হক জাফর ইমাম :: অবতক খবর :: ১৭ই নভেম্বর :: মালদহ :: তিথির নির্ধারিত সময়ের একদিন আগেই কার্তিক পূজার শুভ উদ্বোধন হলো মালদা কৃষ্ণ পল্লী তিন নম্বর ওয়ার্ডের আমরা সবাই সংস্থায়। এই পূজা এ বছরে দশম বর্ষে পদার্পণ করেছে। এই দশ বৎসর উপলক্ষে তাই একদিন আগেই উদ্বোধন হলো আমরা সবাই সংস্কার কার্তিক পুজো।

উদ্বোধন করলেন মালদা ইংরেজবাজার শহরের তিন নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর কাকলি চৌধুরী এবং বর্তমান কাউন্সিলর পরিতোষ চৌধুরী। শনিবার সন্ধ্যায় সংস্থার সেক্রেটারি গোপাল দত্ত এবং প্রেসিডেন্ট ইন্দ্র মহন্ত ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন। তারপর ফিতা কেটে প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে উদ্বোধন করা হয় কৃষ্ণপল্লী তুলসী মোড় বাজারের কার্তিক পূজার।

মৃৎশিল্পী দিব্যেন্দু সাহা তাঁর শিল্প কর্মের মধ্যে কার্তিক ঠাকুর অসুরকে বধ করছে এই রূপ তুলে ধরেছেন। মোবাইল এবং পড়াশোনার চাপে হারিয়ে যাচ্ছে এই কার্তিক পূজার ঐতিহ্য এবং আনন্দ। আজকের দিনে বিলুপ্ত হতে চলেছে এই ধর্মীয় অনুষ্ঠানের কালচার। সেই দিক দেখে এই সংস্থা ১০ বছর ধরে করে আসছে কার্তিক পূজা।

পুজোর কটা দিন বিভিন্ন কালচারাল এবং সামাজিক অনুষ্ঠানের প্রোগ্রাম রাখে এই সংস্থা। এই সংস্থার সদস্য জীবন ঘোষ জানান আমাদের পূজা এবার দশ বছরে পা দিলো। আমরা এই পূজা টা চালিয়ে যাব। আগামী দিনে আমাদের অনেক ভালো কাজ কর্মের লক্ষ্য আছে।