অবতক খবর,১৯ নভেম্বরঃ আজ ইন্দিরা গান্ধীর ১০৫ তম জন্মবার্ষিকী । তারামণ্ডলের বিপরীতে ইন্দিরা গান্ধী মূর্তি মাল্যদান করলেন মন্ত্রী ও কলকাতা মহানগরী  ফিরাদ হাকিম সেই অনুষ্ঠানে এসে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দিলেন—

ডেঙ্গি পরিস্থিতি:আগে যা অবস্থা ছিল তার থেকে এখন অনেক ভালো হয়েছে। আশা করবো আরো কয়েকদিন মধ্যে তাপমাত্রা আরো কমবে। পরিস্থিতির উন্নতি হবে । শীত পড়ার সঙ্গে সঙ্গে আর ডেঙ্গির মশা আর জন্ম নেবে না ।

গোষ্ঠীদ্বন্দ্ব::এটা গ্রামে গ্রামে নিজেদের বিবাদ। মধ্যে এটা কোন গোষ্ঠীদ্বন্দ্ব নয়‌। বর্ডার পার করে দুষ্কৃতীরা এখানে আসে। পুলিশ প্রশাসনকে বলেছে কঠোর হাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে।

হকার পুলিশ কমিশনারকে চিঠি মেয়রের::গতকাল আমি এটা নিয়ে ক্লারিফাই করেছি। পুলিশকে আমি কিছু জায়গা দেখে নেওয়ার জন্য অনুরোধ করেছি। প্লাস্টিকের ব্যবহার কমাতে বলেছি। যত্রতত্র হকার কে না বসতেতে না পারে তা দেখতে বলেছি। এই সমস্যা দূর করতে আমি হকারদের সঙ্গে মিটিং করব। পুলিশ কমিশনারকে চিঠি দিয়ে হকারদের নিয়ন্ত্রণ করতে বলেছি।

সোনারপুরে শুট আউট::বিষয়টা পুলিশ দেখবে। এটা উত্তরপ্রদেশ নয় , মালেগাও নয় যে বোম ফাটলে কোন বিচার হবে না। এখানে আমাদের বিচার ব্যবস্থা আছে। অপরাধীদের গ্রেফতার করে কোর্টে তোলা হবে।।

মুর্শিদাবাদের স্কুল:: এই বিষয়টা আমি জানি না।

কোন্নগরের স্কুলে দুয়ারে সরকার::একদিন যদি একটা স্কুলের জায়গা যদি ছুটির দিন দুয়ারে সরকার করা হয় তাহলে সাধারণ মানুষের সুবিধা হবে। এসএফআই য়ের এত সমস্যা কেন হচ্ছে ওরা করতে পারিনি আমরা করতে পেরেছি। ওরা ভোট পাবে পাবে না আর আমরা ভোট পেয়ে যাচ্ছি।

বোমাবাজি::পুলিশ তৎপর রয়েছে পুলিশ নিয়মিত তল্লাশি চালাচ্ছে তাই জন্যই বোমা উদ্ধার হচ্ছে। এনআইএ এখানে এসে তল্লাশি করে বোমা উদ্ধার করছে না ।রাজ্য পুলিশ উদ্ধার করছে । বারে বারে মুখ্যমন্ত্রী বলেছে চিরুনি তল্লাশি করতে। বর্ডারের ওপার থেকে অস্ত্র আসছে। পুলিশ নিয়মিতভাবে তল্লাশি করে অস্ত্র উদ্ধার করছে।

বোমা বিস্ফোরণ কোন রাজ্যে হচ্ছে না। এরা যেমন একটা বিরোধীদল এসেছে যারা সন্ত্রাসে বিশ্বাসী। দিল্লি থেকে গুজরাট নিয়ে তারা সর্বত্র সন্ত্রাস করছে ‌। বর্ডার ক্রস করে তারা দুষ্কৃতিকে নিয়ে আসছে এই রাজ্যেও সন্ত্রাস করতে।