অবতক খবর,৬ জানুয়ারি,শান্তিপুর,নদীয়া: ড্রেনের কাজ সম্পন্ন করতে হবে এই দাবিতেই বিক্ষোভ স্থানীয়দের। ঘটনাটি বেস্পতিবার বেলা 11 টা নাগাদ শান্তিপুর দালাল পাড়া লেনের। স্থানীয়দের দাবি দীর্ঘদিন ধরে ওই এলাকায় গভীর ড্রেনটি খোলা অবস্থায় পড়ে রয়েছে, একাধিকবার শান্তিপুর পৌরসভায় জানোনো হলেও কোনরকম গুরুত্ব দেয়নি শান্তিপুর পৌরসভা। যার কারণে গত কয়েক মাস আগে গভীর ড্রেনের ভেতরে পড়ে গিয়ে এলাকারই এক প্রবীণ ব্যক্তির মৃত্যু হয়।

এরপর শান্তিপুর পৌরসভার পক্ষ থেকে ওই এলাকার গভীর ড্রেনটি পুরো ঢাকার আশ্বাস দিয়েছিল, কিন্তু স্থানীয়দের দাবি শুধু কালভাট অংশটুকুই ঢাকার ব্যবস্থা করছে শান্তিপুর পৌরসভা। স্থানীয়রা ইঞ্জিনিয়ারদের মাধ্যমে জানতে পাড়ায় ক্ষোভে ফেটে পড়েন, এর পরেই তারা বিক্ষোভের পথ বেছে নেন।

সে মতোই বৃহস্পতিবার সকাল থেকেই ওই এলাকার সাধারণ মানুষ বিক্ষোভ করেন, যদিও স্থানীয় বাসিন্দারা এর আগেই লিখিতভাবে তাদের দাবি জানিয়েছিলেন শান্তিপুর পৌরসভায়। স্থানীয়দের দাবি অবিলম্বে যদি গভীর ড্রেনটি পুরোপুরি ঢাকার ব্যবস্থা না করে শান্তিপুর পৌরসভা তাহলে ওই প্রবীণ ব্যক্তির মত যখন তখন আবারও বড় সড়ক দুর্ঘটনা ঘটতে পারে। শান্তিপুর পৌরসভার দৃষ্টি আকর্ষণের জন্যই এই বিক্ষোভ কর্মসূচি করেন এলাকার স্থানীয় মানুষ।

যদিও শান্তিপুর পৌরসভার পৌর প্রশাসক সুব্রত ঘোষ বলেন, আমি বিষয়টি খতিয়ে দেখছি এর আগেও ওই এলাকায় যে দুর্ঘটনা ঘটেছিল তা খুবই মর্মান্তিক। এলাকার সাধারণ মানুষের দাবী অনুযায়ী কিভাবে গভীর ড্রেনটি সম্পূর্ণ ঢাকার ব্যবস্থা করা যায় তা আলোচনার মাধ্যমে দ্রুত সমাধান করা হবে।