অবতক খবর,১৬ জুন,জলপাইগুড়ি: ইতিমধ্যে উত্তরবঙ্গে বিভিন্ন জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টি সতর্কতা জারি করা হয়েছে হাওয়া অফিসের তরফে। পাহাড়ে অতিভারী বৃষ্টির ফলে ডুয়ার্সে নদীগুলির জল বেড়ে বন্যা পরিস্থিতির আশঙ্কা। গতকাল রাতেই তিস্তা, জলঢাকা, ডায়না উত্তরের নদীগুলিতে হলুদ সতর্কতা জারি করা হয় প্রশাসনের পক্ষ থেকে। সেই মতো ডুয়ার্সে রাতভর বৃষ্টির কারণে নদীগুলির জল বেড়ে বন্যা পরিস্থিতি তৈরী হয় একাধিক জায়গায়।

ধূপগুড়ির সাঁকোয়াঝোরা ২ অঞ্চলের পূর্ব মল্লিক পাড়া জোতিষের কলোনি ১০ থেকে ১৫ পরিবার জলমগ্ন হয়ে পরে। আতঙ্ক নিয়ে গোটা রাত কেটে দিন। তবুও ঘুম ভাঙেনি প্রশাসনের। তাঁদের অভিযোগ দীর্ঘ কয়েকবছর যাবৎ বন্যা পরিস্থিতির অভিজ্ঞতা সম্মুখীন হন এলাকার বাসিন্দারা।

পাশেই রয়েছে ডুডুয়া ও কালুয়া নদী। নদীগুলিতে পাহাড়ের জল নেমে আসায় বন্যা পরিস্থিতি তৈরী হওয়ায় আতঙ্কে দিন যাপন করছেন এই এলাকার মানুষজন। চারিদিকে জলের স্রোত বয়ে যাচ্ছে তারই মাঝে ১০ থেকে ১৫ টি পরিবারের বসবাস। দীর্ঘ ভোগান্তির স্বীকার এই এলাকার মানুষ বলে অভিযোগ। নিজের তৈরী নৌকা প্রস্তুত রেখেছে জোতিষের কলোনির মানুষ। খাওয়া নাওয়া বন্ধ। রান্না ঘরে জল ঢুকে উনুন জ্বলছে না। বাড়ির পোষ্য গরু, ছাগল, হাস মুরগি নিয়েও সমস্যায় তাঁরা।

স্থানীয়দের দাবি,আজ রাতে বৃষ্টি হলে জলে তলিয়ে যাবে তাঁদের বাড়িঘর। আতঙ্কে রয়েছেন তাঁরা। কোনো নিরাপদ স্থানে নিয়ে যাওয়ার দাবি জানিয়েছেন তাঁরা। বাড়ির পোষ্যদের নিরাপদে নিয়ে যাওয়ার আবেদন করেছেন ওই এলাকার মানুষ।