অবতক খবর,৩০ নভেম্বর,মালদা- দীর্ঘ দিনের প্রতিক্ষার পর অবশেষে ডিসেম্বর মাস থেকেই মালদা শহরে চালু হচ্ছে আর্সেনিক মুক্ত পানীয় জল পরিষেবা। মালদার ইংরেজবাজার শহরের আর্সেনিকমুক্ত পানীয় জলের পরিষেবা দ্রুত চালু করতে পুরসভার আধিকারিকদের নিয়ে একটি বৈঠক করেন প্রশাসনের কর্তারা। এদিনের বৈঠকে পাইপলাইন তৈরীর কাজ দ্রুত শেষ করার নির্দেশ দেন পুরসভার প্রশাসনিক কর্তারা।

আর্সেনিকমুক্ত পানীয় জল পরিষেবা ঘরে ঘরে পৌঁছে দেওয়ার দায়িত্বে যে সংস্থা রয়েছে তাদেরকে দ্রুত কাজ করার নির্দেশ দেওয়া হয় পুরসভার পক্ষ থেকে। আগামী ১০-‌১৫ দিনের মধ্যে কাজ শেষ করার আশ্বাস দেওয়া হয়েছে। কাজ শেষ করলেই পুরসভার পক্ষ থেকে আর্সেনিকমুক্ত পানীয় জল পরিষেবা চালু করা হবে বলে জানান প্রশাসনিক কমিটির চেয়ারপারসন সুমলা আগরওয়াল।

এদিন তিনি বলেন, আমি দায়িত্ব পাওয়ার পর থেকেই পুরসভার আর্সেনিক মুক্ত পানির জল প্রকল্প দ্রুত চালু করার উদ্যোগ নিই। একাধিকবার পুরসভার আধিকারিকদের নিয়ে এই বিষয়ে বৈঠক করেছি। আর্সেনিকমুক্ত পানীয় জল পরিষেবা চালু হলে শহরের সমস্ত বাসিন্দারা উপকৃত হবেন। আশা করছি আগামী ১০-‌১২ দিনের মধ্যে পানীয় জল পরিষেবা আমরা ঘরে ঘরে পৌঁছে দিতে পারব।