অবতক খবর, পাঞ্জাব: আই লিগে পাঞ্জাব এফসির বিরুদ্ধে ১-১ গোলে ড্র করলো মোহনবাগান। শুভ ঘোষের গোলে বাগান ড্র করে, পাঞ্জাবের বিরুদ্ধে। মহাডার্বি ম্যাচের আগে এই ড্র নিঃসন্দেহে বাগান কোচ কিবু ভিকুনাকে স্বস্তি এনে দেবে। ম্যাচে ৮৮ মিনিট পর্যন্ত ডিপেন্ড দিকের গোলে এগিয়ে ছিল পাঞ্জাব এফসি। শেষ মুহূর্তে বাগান কোচ শুভ ঘোষকে মাঠে নামিয়ে দেন। আর এতেই কেল্লা ফতেহ।

পাঞ্জাব এফসির বিদেশি ডিফেন্ডারের পা থেকে ছো মেরে বল কেড়ে নিয়ে ইঞ্চিতে মাপা প্লেসমেন্ট করে বল পাঞ্জাবের জালে জড়িয়ে পড়তেই আত্মহারা হয়ে ওঠেন সবুজ মেরুন স্ট্রাইকার শুভ। দীপেন্দু বিশ্বাসের পর অনেকটা সময়।বাঙালি ফুটবল স্ট্রাইকারের স্কিলের ঝলক দেখার জন্য মুখিয়ে ছিল বাঙালি ফুটবল ভক্তরা। অবশেষে শুভর করা গোলে বাঙালির অপেক্ষার অবসান ঘটে গেল।

পাঞ্জাব এফসির বিরুদ্ধে ড্র এর সুবাদে ১ পয়েন্ট নিয়ে  মোহনবাগান ডার্বি ম্যাচের আগে আই  লীগের টেবিলে  শীর্ষে রয়ে গেল। ম্যাচের ২০ মিনিটে দিকার গোল।  পাঞ্জাবের দল গোলের ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল। অন্যদিকে বাগান শিবির গোলের সুযোগ পিয়েও হাতছাড়া করে বসে। আর এদিনের ম্যাচে বিশেষভাবে উল্লেখ করতে হবে দমদমের শংকর রায়ের নাম। বাগানের গোলপোস্টের নিচে দাঁড়িয়ে এক কুম্ভ হয়ে দূর্গ রক্ষা করে গেল শংকর।

অ্যাওয়ে ম্যাচ থেকে ১ পয়েন্ট পেয়ে ডার্বি ম্যাচের আগে চওড়া হাসি ফুটে উঠেছে  মোহনবাগান কোচ কিবু  ভিকুনার মুখে। আর ইস্টবেঙ্গল খেলবে আই লীগের শক্তিশালী দল গোকুলম এফসির বিরুদ্ধে। এখন দেখার লাল হলুদ শিবির ডার্বি ম্যাচের আগে গোকুলমের বিরুদ্ধে কি করে?