অবতক খবর,৩০ আগস্ট: টোটো ও বাস চালকদের মধ্যে বিবাদের জেরে পথ অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন বাস চালকদের।

বাস চালকদের দাবি, বেআইনি অটো টোটোর দৌরাত্ম্যে তাদের রুজি-রুটির টান পড়েছে।অবিলম্বে রাজ্য সড়কের উপর বেআইনি অটো টোটো চলাচল বন্ধ করার দাবি নিয়ে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন বাস মালিক ও শ্রমিকদের। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে বিশাল পুলিশবাহিনী।

মুর্শিদাবাদ জেলার কান্দি বহরমপুর রাজ্য সড়কের উপর রনগ্রাম ব্রিজ বন্ধ থাকায় বাস চালকদের রুজি-রুটির টান পড়েছে কান্দি থেকে বহরমপুর বাস বর্তমানে দু’ভাগে বিভক্ত হয়ে যাচ্ছে কান্দি থেকে রনগ্রাম ব্রিজ পর্যন্ত একটি বাস এবং আরেকটি বাস রনগ্রাম থেকে বহরমপুর পর্যন্ত। বাস চালকদের দাবি রনগ্রাম ব্রিজ বন্ধ থাকার জেরে এমনিতেই সমস্যার সম্মুখীন তারা এবং পেট্রোল ডিজেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি তার উপর বেআইনি অটো টোটোর দৌরাত্যে প্যাসেঞ্জার একবারই হচ্ছে না।

সোমবার সকালে এই নিয়ে টোটো এবং বাস চালকদের বিবাদ সৃষ্টি হয় এবং পরিস্থিতি হাতাহাতির পর্যায়ে পৌঁছে।

দুপুরে টোটো চালকরা বহরমপুর সাঁইথিয়া ১১ নম্বর রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে ঘনশ্যামপুর মোড় সংলগ্ন এলাকায় পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দেয় এবং যান চলাচল স্বাভাবিক হয় পরে সোমবার বিকেলে কান্দি বাস স্ট্যান্ড সংলগ্ন এলাকায় বাস মালিক এবং শ্রমিক ইউনিয়নের যৌথ উদ্যোগে বহরমপুর সাঁইথিয়া ১১ নম্বর রাজ্য সড়কের উপর বাস লাগিয়ে বিক্ষোভ প্রদর্শন করা হয় এবং রাজ্য সড়কের উপর বেআইনি অটো টোটো বন্ধ করার জোরালো দাবি জানায় বাস মালিক এবং শ্রমিক সংগঠন।

অবরোধের জেরে দীর্ঘক্ষন অবরুদ্ধ হয়ে পড়ে বহরমপুর সাঁইথিয়া ১১ নম্বর রাজ্য সড়কে। পরে কান্দি মহকুমা আরক্ষা আধিকারিক শান্তনু সেন ও কান্দি থানার ভারপ্রাপ্ত আধিকারিক সুভাষ চন্দ্র ঘোষ এর নেতৃত্বে বিশাল পুলিশবাহিনী এসে বাস মালিক ও শ্রমিক সংগঠন এবং টোটো ইউনিয়নের সঙ্গে কথা বলে পরিস্থিতি স্বাভাবিক করে। বাস শ্রমিক এবং মালিক সংগঠনের দাবি অটো টোটোর রাজ্য সড়কের উপর চলাচল করতে বাধা দিতে গেলে টোটো চালকরা বাস শ্রমিকদের উপর হামলা চালায়। অপরদিকে কান্দি টোটো ইউনিয়ন এর কার্য কর্তারা পাল্টা জানান তাদের টোটো চালককে মারধর করেছে বাস শ্রমিকরা বর্তমানে সেই টোটো চালক কান্দি মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন এবং বাস শ্রমিকরা টোটো ইউনিয়ন অফিস ভাঙচুর করেছে তারা ন্যায্য বিচারের দাবি জানাচ্ছে।

তবে কান্দি থানার ভারপ্রাপ্ত আধিকারিক সুভাষ চন্দ্র ঘোষের আশ্বাসে বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক হলেও কান্দি বাস স্ট্যান্ড চত্বর উত্তপ্ত হয়ে রয়েছে কান্দি বাস স্ট্যান্ড চত্বরে বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয়েছে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে।