অবতক খবর,৩০ এপ্রিল, কলকাতা, সুমিত:টেট প্যানেলে নাম তোলার নামে দুর্নীতিচক্র চলছে তেহট্টে!

রাজ্যে যখন একের পর এক নিয়োগ দুর্নীতি নিয়ে যখন সরব বিরোধীরা সেই সময় এই বিষয়ে মুখ খুললেন স্বয়ং মহুয়া মৈত্র। নদিয়া জেলাতেই এই ধরনের দুর্নীতির অভিযোগ উঠেছে। এবার এই নিয়ে মন্তব্য করলেন সাংসদ।

টেট প্যানেলে নাম বার করার নামে দুর্নীতি চক্র! এবার সাধারণের পাশে থাকতে মহুয়ার দাওয়াই আমাকে বলুন। সম্প্রতি তেহট্টের তৃণমূল বিধায়ক তাপস সাহার বিরুদ্ধে সরকারি চাকরি দেওয়ার নামে প্রতারণা করার অভিযোগ উঠেছে। এরপরেই বিধায়ক-সাংসদের মধ্যে শুরু হয়েছে বাকযুদ্ধ। এবার তেহট্টের পলাশিপাড়ায় টেট প্যানেলে নাম তোলার নামে দুর্নীতিচক্র চালানোর অভিযোগ উঠেছে। স্থানীয় কিছু বাসিন্দা এই বিষয়ে সরব হয়েছেন। নাম প্রকাশে অনিচ্ছুক এক স্থানীয় বাসিন্দার কথায় এই ধরনের একটি চক্র পলাশিপাড়া এলাকায় গজিয়ে উঠেছে। একটি মামলার দোহাই দিয়ে প্যানেলে নাম তুলে দেওয়ার কথা বলা হচ্ছে। বিনিময়ে মোটা টাকা নেওয়া হচ্ছে এলাকার তরুণদের থেকে। অনেকেই এই চক্রে পা দিয়ে জীবনের সঞ্চয় খোয়াচ্ছেন। বিষয়টি এলাকার সাংসদের নজরে আনতে চাই। একই সুর শোনা গিয়েছে স্থানীয় বেশ কয়েকজনের কণ্ঠে। যদিও তাঁরা নিজেদের নাম প্রকাশ করতে চাননি।

উল্লেখ্য, কিছুদিন আগেই নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে একটি পোস্ট শেয়ার করেন মহুয়া মৈত্র। তিনি লেখেন, “মাননীয়া মুখ্যমন্ত্রী বার বার বলছেন, দলকে সামনে রেখে কোনও রকমের তোলাবাজি করা যাবে না – চাকরি দেওয়ার নাম করে, TET প্যানেলে নথিভুক্ত করার নাম করে, সরকারি কাজ করিয়ে দেওয়ার নাম করে কেউ বা কারা যদি মানুষকে প্রতারণা করে তবে নির্ভয়ে এক্ষুনি পুলিশ বা আমার অফিসে লিখিত অভিযোগ করুন। ভয় পাবেন না। চোর, প্রতারককে ভয় করার কোনও কারণ নেই। যতই প্রভাবশালী হোক না কেন এক দিন না একদিন ধরা পড়বেই – তাই দয়া করে এগিয়ে আসুন – চলুন এই চক্রগুলিকে বন্ধ করি।

তাপস সাহার বিরুদ্ধে যখন দুর্নীতির অভিযোগ উঠেছে সেই সময় এই পোস্ট অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। এদিকে, শুক্রবার তেহট্টের তৃণমূল বিধায়ক তাপস সাহার আপ্ত সহায়ক প্রবীর কয়াল সহ তিনজনকে নদিয়া থেকে গ্রেফতার করা হয়েছে। যদিও আপ্ত সহায়কের সঙ্গে সম্পর্ক নেই বলেই দাবি করেছেন বিধায়ক।

প্রবীর কয়ালের গ্রেফতারি প্রসঙ্গে মহুয়া মৈত্র বলেন, “রাজ্যের পুলিশ সক্রিয়ভাবে কাজ করছে। অতীতেও প্রবীরের নামে বহু অভিযোগ সামনে এসেছে। আইন আইনের পথে চলবে। স্বয়ং মুখ্যমন্ত্রী বলেছেন অন্যায় করলে কাউকে রেয়াত করা হবে না।