অবতক খবর, মালদা: এক টেকনিশিয়ানের মৃত্যু ঘিরে বিক্ষোভ দেখালেন অন্যান্য টেকনিশিয়ানরা। ‌অসুস্থ থাকার পরও সংশ্লিষ্ট সার্ভিস সেন্টার কর্তৃপক্ষ ওই টেকনিশিয়ানকে কাজে পাঠানোর সময় পথ দুর্ঘটনায় মর্মান্তিক মৃত্যু হয়।

হাসপাতালে ভর্তি থেকে মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের মর্গে ময়নাতদন্তে আসা পর্যন্ত মালিক কর্তৃপক্ষের কোনও দেখা নেই। এমনকী ওই মৃতের গরিব পরিবারকে কোনও সাহায্য করবেন না বলে জানিয়ে দিয়েছেন ওই সার্ভিস সেন্টার কর্তৃপক্ষ। প্রতিবাদে শনিবার রাস্তায় নামেন জেলার অন্যান্য সার্ভিস সেন্টারের টেকনিশিয়ানরা।

শনিবার দুপুরে বৃষ্টির মধ্যেই মর্গের সামনেই তাঁরা বিক্ষোভ দেখাতে থাকেন। যতদিন না ওই পরিবারকে আর্থিক সাহায্য করা হবে, ততদিন কোনও টেকনেশিয়ান কোনও কাজে হাত দেবেন না বলে ঘোষণা করেছেন তাঁরা। জানা গিয়েছে, মৃত টেকনিশিয়ানের নাম জয়দেব মালি(‌৩০)‌। ইংলিশবাজার থানার কোতুয়ালি এলাকায় বাড়ি তাঁর। তিনি শহরে একটি নামী কোম্পানির সার্ভিস সেন্টারে এসি, ফ্রিজের টেকনিশিয়ান হিসেবে কাজ করছিলেন।

শুক্রবার সকাল থেকে তিনি অসু্স্থ ছিলেন। তাঁর আপত্তির পরও মালিক কর্তৃপক্ষ তাঁকে কাজে পাঠান। তিনি তাঁর এক সহকর্মীকে নিয়ে মোটর বাইকে কাজে যান। পুখুরিয়া থানার আড়াইডাঙ্গার কাছে সিমলায় দুর্ঘটনাটি ঘটে। একটি বেপরোয়া ম্যাজিক নিয়ন্ত্রণ হারিয়ে তাঁদের ধাক্কা মারে। আশঙ্কাজনক অবস্থায় ২ জনকেই মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে আনা হলে পরে জয়দেবের মৃত্যু হয়। চিকিৎসা চলছে তাঁর সহকর্মীর। মৃত্যুর খবর পাওয়ার পরও এক বারের জন্যও দেখতে আসেন নি মালিক কর্তৃপক্ষ। এই নিয়ে ক্ষোভ দেখা দিয়েছে জেলার অন্যান্য টেকনিশিয়ানদের।

এদিন প্রায় ৩০০ টেকনিশিয়ান কাজ বন্ধ রেখে মর্গের সামনেই বিক্ষোভ দেখান। বিক্ষোভকারীদের মধ্যে কিশোর দাস বলেন,‘‌আমরা রাত ১২টা হলেও কাজে ছুটে যাই। যখন বলে আমরা কাজে যায় মালিকদের স্বার্থে। তারপরেও তাঁদের কোনও সহযোগিতা আমরা পাচ্ছি না। মৃত জয়দেবের গরিব পরিবার কোনও সাহায্য না পেলে আমরা কেউ কাজে যোগ দেব না।’‌