অবতক খবর,৪ এপ্রিল : ১৭ বছর পর পালটে গেল টুইটারের লোগো। সোমবার থেকেই দেখা গেল, নীল রঙের পাখি নয়, লোগো হিসাবে দেখা যাচ্ছে বাদামি রঙা এক সারমেয়ের ছবি। টুইটার কর্তা ইলন মাস্ক নিজেও নতুন লোগোর ছবি পোস্ট করেন এই মাইক্রোব্লগিং সাইটে।

সোমবার থেকেই টুইটার খুলে ইউজাররা দেখতে পান, হোমপেজ থেকে উড়ে গিয়েছে চিরপরিচিত নীল পাখিটি। তার জায়গায় দেখা যায় একটি কুকুরের ছবি। তবে নেট দুনিয়ায় বেশ জনপ্রিয় এই কুকুরটিও। ডগিকয়েন নামে একটি ক্রিপ্টোকারেন্সি সংস্থার লোগো হিসাবে ব্যবহার হয় এই কুকুরের ছবি। অজস্র মিমের মাধ্যমেও নেটিজেনদের কাছে বেশ পরিচিত টুইটারের নতুন লোগো।

তবে ওয়েবসাইটে দেখা গেলেও মোবাইল অ্যাপে দেখা যাচ্ছে না কুকুরের লোগোটি। একটি চ্যাটের স্ক্রিনশট শেয়ার করেছেন মাস্ক। এক ইউজারকে প্রতিশ্রুতি দিয়েছিলেন, টুইটারের লোগো পালটে দেবেন। সেই চ্যাটের স্ক্রিনশট প্রকাশ করে মাস্কের টুইট, “কথা রাখলাম”। তবে প্রশ্ন উঠছে, অন্য একটি সংস্থার লোগো কেন ব্যবহার করেছেন মাস্ক? তাহলে কি মালিকানা বদল হতে পারে? অনেকের অনুমান, টুইটারের বড়সড় শেয়ার কিনতে পারে এই ডগিকয়েন সংস্থাটি। প্রসঙ্গত, টুইটারে লোগো বদলের পরেই একধাক্কায় ডগিকয়েনের বাজারমূল্য ৩০ শতাংশ বেড়ে গিয়েছে।