অবতক খবর,৮ আগস্টঃ পুলিশ সূত্রে খবর, অভিযুক্তের নাম স্বপন দে। তাঁর বয়স ৫৫। গত জুলাই মাসে হেস্টিংস থানায় তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন ভিক্টোরিয়ার কিউরেটর।বছর তিনেক ধরে টিকিট বিক্রির টাকা হাতানো হয়েছে। এখনও পর্যন্ত প্রায় ১৩ লক্ষ টাকা লোপাটের অভিযোগে গ্রেফতার করা হল ভিক্টোরিয়া মেমোরিয়ালের এক কর্মীকে।

ওই কর্মীর বিরুদ্ধে আর্থিক নয়ছয়ের অভিযোগ দায়ের করা হয়েছে ভিক্টোরিয়া মেমোরিয়াল কর্তৃপক্ষের তরফে। তার পরেই রবিবার রাতে রিজেন্ট পার্ক থেকে অভিযুক্ত করণিককে গ্রেফতার করা হয়।পুলিশ সূত্রে খবর, অভিযুক্তের নাম স্বপন দে। তাঁর বয়স ৫৫। গত জুলাই মাসে হেস্টিংস থানায় তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন ভিক্টোরিয়ার কিউরেটর জয়ন্ত সেনগুপ্ত। কিউরেটরের অভিযোগ, গত কয়েক বছর ধরে ভিক্টোরিয়ায় টিকিট আর বার্ষিক পাস বিক্রির পুরো টাকা জমা করছিলেন না স্বপন। অডিটেই সেই বিষয়টি ধরে পড়েছে। তার পরেই স্বপনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করার সিদ্ধান্ত নিয়েছেন ভিক্টোরিয়া কর্তৃপক্ষ।

কিউরেটরের অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে হেস্টিংস থানার পুলিশ। সূত্রের খবর, ২০১৯ সাল থেকে টিকিট বিক্রির যে টাকা জমা পড়েছে, তার নথিতে ধরা পড়ে বেশ কিছু অসঙ্গতি। এক পরেই স্বপনকে গ্রেফতার করা হয়। পুলিশ জানিয়েছে, টিকিট বিক্রির প্রায় ১৩ লক্ষ টাকা হাতানো হয়েছে। এই অঙ্কের পরিমাণ বাড়তে পারে বলেও মনে করছেন তদন্তকারীরা। পুলিশের অনুমান, এই কারবারে স্বপনের সঙ্গে আরও এক ব্যক্তি জড়িয়ে রয়েছেন।