অবতক খবর,৫ জানুয়ারি: পিছিয়ে গেল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। মঙ্গলবারই চলচ্চিত্র উৎসবের সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন পরমব্রত চট্টোপাধ্যায়, অরিন্দম শীল, হরনাথ চক্রবর্তী সহ আরো অনেকে। মঙ্গলবার রাতেই করোনা আক্রান্ত হওয়ার খবর জানান, ফিল্ম ফেস্টিভ্যালের চেয়ারপার্সন রাজ চক্রবর্তী। এরপর বুধবার সোশ্যাল মিডিয়া পরমব্রত চট্টোপাধ্যায় জানান যে তিনিও করোনা আক্রান্ত। রাজ্য জুড়ে করোনার প্রকোপেই আপাতত পিছিয়ে গেল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।

বুধবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের তরফ থেকে জানানো হয়েছে যে, ‘রাজ্যের বর্তমান কোভিড পরিস্থিতি মাথায় রেখেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই পরিস্থিতিতে ফিল্ম ফেস্টিভ্যাল হলে সিনেপ্রেমী ও নাগরিকদের মধ্য়ে এই ভাইরাস আরও ছড়িয়ে পড়তে পারে। এছাড়াও ফিল্ম ফেস্টিভ্যালের সঙ্গে যুক্ত বেশ কয়েকজন অভিনেতা পরিচালকও করোনা আক্রান্ত। তাই সকলের সাবধানতার কথা মাথায় রেখেই আপাতত পিছিয়ে দেওয়া হচ্ছে ২৭ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। ৭ জানুয়ারির বদলে আগামী কবে ফিল্ম ফেস্টিভ্যাল হবে তা খুব শীঘ্রই জানানো হবে।’

রাজ চক্রবর্তী জানান, ‘প্রচুর বয়স্ক মানুষ সিনেমা দেখতে আসেন, তাঁরা যদি মজা করে সিনেমা দেখতে না পারেন হলে না আসতে পারেন তাহলে এই ফেস্টিভ্যাল করার মানে কী? ফেস্টিভ্যাল তো মানুষের জন্য। সবাই মিলে তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’ অরিন্দম শীল জানান,’এই মুহূর্তে কোভিড পরিস্থিতি খুবই খারাপ তাই মাননীয়া মুখ্যমন্ত্রী যে সিদ্ধান্ত নিয়েছেন আমি তার সাধুবাদ জানাচ্ছি। আপাতত কিছুদিনের জন্য পিছিয়ে গেল চলচ্চিত্র উৎসব। সবার কাছে নিমন্ত্রণপত্রও পৌঁছে গেছে। তবে মানুষের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’ করোনার সংক্রমণ কমলে তবেই সরকার সিদ্ধান্ত নেবে কবে ফের অনুষ্ঠিত হতে পারে ২৭ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।