ঝাড়গ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালে দীর্ঘদিন গরহাজির চিকিৎসককে ফের শোকজ

কার্তিক গুহ:: অবতক খবরঃঃ ঝাড়গ্রাম :: ঝাড়গ্রাম জেলা সুপার স্পেশালিটি হাসপাতালের চর্ম বিভাগের আউটডোরে দেরিতে ডাক্তার বসায় ক্ষোভে ফেটে পড়েন রোগী ও পরিজনরা। জানা গিয়েছে, হাসপাতালে চর্মরোগের দু’জন চিকিৎসক রয়েছেন। চর্মরোগ বিশেষজ্ঞ অর্চনা সাহা বেশ কয়েকদিন ধরে হাসপাতালে আসছেন না।

চুক্তির ভিত্তিতে নিযুক্ত চিকিৎসক দেবলীনা মণ্ডলকে দিয়ে কোনও রকমে ছ’দিনের পরিবর্তে চারদিন আউটডোর খুলে রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। অন্যদিকে, নিয়ম অনুযায়ী ছুটি না নেওয়ায় ও কাজে না আসায় অর্চনাদেবীকে পর পর দু’বার শোকজ করলেন হাসপাতাল সুপার। কর্তৃপক্ষের বক্তব্য, নিয়ম মেনে ছুটি না নিয়েই অচর্নাদেবী কাজে যোগ দিচ্ছেন না। ফলে রোগী সামলাতে হিমশিম খেতে হচ্ছে।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, তিন দিন করে মোট ছ’দিন আউটডোরে বসতেন দুই চিকিৎসক। গত ২৮অক্টোবর থেকে ছুটির জন্য লিখিতভাবে আবেদন করেছিলেন অর্চনাদেবী। কিন্তু সেই আবেদন গৃহীত হয়নি। হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য, এখন ছুটি নিতে হলে অনলাইনে আবেদন করতে হয়। ১৫দিনের বেশি ছুটি নিতে হলে স্বাস্থ্য দপ্তর থেকে অনুমতি নিতে হয়। কিন্তু অর্চনাদেবী ১৫দিনের পরও যোগদান না করায় গত ১৯নভেম্বর শোকজ করেন হাসপাতালে সুপার ইন্দ্রনীল সরকার।