জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়লো জলপাইগুড়ি,জেলা সদর হাসপাতালের শিশু বিভাগে, চিকিৎসাধীন ১৩০ জন শিশু

অবতক খবর,১৩ সেপ্টেম্বর,জলপাইগুড়ি: জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ল জলপাইগুড়ি জেলা সদর হাসপাতালের শিশু বিভাগে। এই মুহূর্তে চিকিৎসাধীন ১৩০ জন শিশু। গতকাল সংখ্যাটা ছিলো ১২১।এদিকে হাসপাতালের আউটডোর বিভাগে উপচে পড়ছে অসুস্থ শিশুর ভীড়।আক্রান্ত শিশুদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর হওয়ায় মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। এদিন সার্বিক পরিস্থিতি নিয়ে হাসপাতালে গিয়ে জেলার স্বাস্থ্য আধিকারিকদের সাথে বৈঠক করেন জেলা শাসক মৌমিতা গোদারা বসু।

হাসপাতালের শিশু ওয়ার্ড ঘুরে দেখেন তিনি।কথা বলেন অসুস্থ শিশুদের মায়েদের সাথে।
জানান, হাসপাতালের তরফে চিকিৎসার সমস্ত ব্যবস্থা নেওয়া হয়েছে। বিশেষজ্ঞ চিকিৎসকরা পরিস্থিতির উপর নজর রাখছে।অসুস্থ শিশুর সংখ্যা বেড়েই চলায় বেডের সংখ্যাও বাড়ানো হয়েছে।আরও নতুন করে ৪০ বেড বাড়ানো হচ্ছে। দ্রুত যাতে হাসপাতালে অসুস্থ শিশুদের আরও ভালো চিকিৎসার জন্য পিকু (পেডিয়াট্রিক কেয়ার ইউনিট) চালু করা যায় সে ব্যাপারেও পদক্ষেপ করা হচ্ছে বলে জেলা শাসক জানিয়েছেন।

শিশুদের মধ্যে জ্বরের প্রকোপ বেড়ে যাওয়ায় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে থেকে জলপাইগুড়ি সদর হাসপাতালে এলো ৫ সদস্যের প্রতিনিধি দল। এই মুহূর্তে তারা উত্তরবঙ্গের জনস্বাস্থ্য বিষয়ক অফিসার অন স্পেশাল ডিউটি ডাক্তার সুশান্ত রায় সহ জলপাইগুড়ি জেলার স্বাস্থ্য কর্তাদের সাথে জরুরি বৈঠকে বসেছেন।