নিজস্ব সংবাদদাতা :: অবতক খবর :: ৭ই,ডিসেম্বর :: ইসলামপুর :: :এতদিনে স্বনির্ভর গোষ্ঠীর সদস্যরা তাদের হস্তশিল্প প্রদর্শনের জন্য স্থায়ী জায়গা পেতে চলেছেন ইসলামপুরে। তাদের জন্য জোরকদমে তৈরি হচ্ছে ইসলামপুর মিউনিসিপ্যাল কমার্শিয়াল কমপ্লেক্স।

ইসলামপুর পৌরসভার মূল দপ্তরের পেছনদিকে যার কাজ ইতিমধ্যেই অনেকটা এগিয়ে গেছে। যার গ্রাউন্ড ফ্লোর হতে চলেছে স্বনির্ভর গোষ্ঠীর প্রদর্শনশালা এবং পেছন দিকটা থাকবে পৌরসভার গাড়ি রাখার স্থান।

দ্বিতল এবং ত্রিতল ভবন হচ্ছে। সেখানে অনুষ্ঠান ভবন এবং লজিং কমপ্লেক্স দুইই করা হচ্ছে।সেটি একটি বৃহৎ আকারের কমপ্লেক্স। তৈরি করছে ইসলামপুর পৌরসভা।সেখানে রাজ্যের পৌর দপ্তর থেকে ওই কমপ্লেক্স নির্মাণের জন্য চার কোটি টাকা অনুমোদন পেয়েছে।

ইতিমধ্যেই দুই কোটি পঞ্চান্ন লক্ষ টাকা বরাদ্দ হওয়ার পর ওই অর্থের কাজ শেষ হয়ে গেছে। পরবর্তী বরাদ্দের অপেক্ষায় রয়েছেন তারা। তা পাওয়া গেলেই জোরকদমে কাজ শেষ করা হবে এবং তা সংশ্লিষ্ট বিষয়ের জন্য তা খুলে দেওয়া হবে।

ইসলামপুর পৌরসভার চেয়ারম্যান কানাইলাল আগরওয়াল জানান,স্বনির্ভর গোষ্ঠীর সদস্যদের উৎপাদিত দ্রব্য প্রদর্শনের জন্য একটি এমন ব্যবস্থার প্রয়োজন ছিল। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আনতেই তা অনুমোদন পায় এবং অর্থ বরাদ্দ হওয়ার পর কাজ শুরু করে দেওয়া হয়।

এটি চালু হলে বাজার সংলগ্ন এলাকাটি আরো জমজমাট হয়ে উঠবে পাশাপাশি ওই এলাকায় তেমন কোন অনুষ্ঠান ভবন নেই। এটি তৈরি হলে একইসঙ্গে উপকৃত হবেন এলাকার বাসিন্দারাও। বিয়ে সহ বিভিন্ন উৎসব অনুষ্ঠানে ভবনের জন্য অনেকটা দূরে তাদের ছুটতে হয়। এটি হলে সেই সমস্যার সমাধান হবে।