অবতক খবর,১৭ আগস্ট,বাঁকুড়া : জেলা ভাগের খুশিতে বিষ্ণুপুরের ঐতিহ্যকে তুলে ধরার জন্য বসে আঁকো প্রতিযোগিতার করা হলো বিষ্ণুপুরে । যার নাম দেওয়া হয়েছে “তোমার চোখে বিষ্ণুপুর জেলা”

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাঁকুড়া জেলাকে দুটি ভাগে বিভক্ত করার কথা ঘোষণা করেছে একটি বাঁকুড়া জেলা অপরটি বিষ্ণুপুর জেলা । তবে বিষ্ণুপুরের মানুষ বিষ্ণুপুরকে জেলা হিসেবে ঘোষণা করায় দারুণ খুশি । তারা মুখ্যমন্ত্রীর উদ্যোগকে ধন্যবাদ জানিয়েছেন ।

সেই আনন্দে বিষ্ণুপুরের ঐতিহ্যকে তুলে ধরতে রবিবাসরীয় সকালে অভিনব উদ্যোগ গ্রহণ করলো বিষ্ণুপুর আর্ট বিকাশ কেন্দ্র । বিষ্ণুপুরে আর্ট বিকাশ কেন্দ্রের উদ্যোগে অঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয় । যার নাম দেওয়া হয় ” তোমার চোখে বিষ্ণুপুর জেলা ” । এই অংকন প্রতিযোগিতায় 120 জন ছাত্রছাত্রী অংশগ্রহণ করেন । অংকন প্রতিযোগিতার মধ্য দিয়ে বিষ্ণুপুরের বিভিন্ন ঐতিহ্যকে তুলে ধরায় উদ্যোক্তাদের মূল লক্ষ্য ।

তবে সকলেই মনে করছেন বিষ্ণুপুর আলাদা জেলা হলে বিষ্ণুপুরের যে সমস্ত ঐতিহ্যগুলি রয়েছে সেগুলি আগামী দিনে আরও বেশি গুরুত্ব পাবে এবং উন্নত হবে । বিষ্ণুপুর আর্ট বিকাশ কেন্দ্রের এই উদ্যোগকে ধন্যবাদ জানিয়েছেন সকল স্তরের সাধারণ মানুষ ।