অবতক খবর,৬ জানুয়ারি: আত্রেয়ী খারির বর্তমান অবস্থা নিয়ে বিজেপি সাক্ষাতের আগাম চিঠি দিয়ে, জেলাশাসক সাক্ষাতের সময় দিয়েও দেখা করলেন না; ঘটনায় ক্ষুব্ধ বিজেপি!

প্রসঙ্গত যে, গত ২০ই ডিসেম্বর আত্রেয়ী খারি নিয়ে বিজেপির শহর মন্ডল মাননীয়া জেলা শাসকের কাছে একটি চিঠি প্রেরণ করেন। সেই পরিপ্রেক্ষিতে জেলাশাসক কি পদক্ষেপ নিলেন, সেই ঘটনার তদারকির জন্য জেলাশাসক এর সাথে দেখা করার সময় চেয়েও দেখা করলেন না জেলাশাসক। এদিন জেলাশাসকের সাথে দেখা করতে গিয়ে বিজেপির বালুরঘাট শহর মন্ডলের বিশেষ প্রতিনিধি দল গেলে উনি দেখা করতে চাননি।

উপরন্তু জেলাশাসক উনার একজন প্রতিনিধির কাছে বালুরঘাট শহর মন্ডলের প্রতিনিধি দলকে দেখা করার জন্য পাঠিয়ে দেন। এ বিষয় নিয়ে ক্ষোভ উগরে দিয়ে বিজেপির বালুরঘাট শহর মন্ডলের সভাপতি মাননীয় শ্রী সুমন বর্মন বলেন – “আপনারা অবগত আছেন যে গত 2021 সালের 7ই ডিসেম্বর মাননীয় মুখ্যমন্ত্রী তৃণমূল নেতাদের উপস্থিতিতে রায়গঞ্জে উত্তর এবং দক্ষিণ দিনাজপুর জেলার প্রশাসনিক বৈঠক করেছিলেন সেখানে তিনি এই জেলার মহামান্য জেলাশাসক এবং কৃষি বিপণন মন্ত্রীর কাছ থেকে আত্রই নদী সম্পর্কে কিছু তথ্য জানতে চাইছিলেন।

মহামান্য জেলাশাসক সেখানে বলেছিলেন আত্রিই নদীতে বাংলাদেশে যে রাবারড্যাম দেওয়া হচ্ছে তা নিয়ে তিনি খুবই চিন্তিত। খুবই ভালো কথা কিন্তু উনার দপ্তর তথা জেলাশাসকের দপ্তরের পেছনে আত্রই খাঁড়ি বেআইনি ভাবে দখল হয়ে যাচ্ছে, আত্রেয়ী খারী বিলুপ্ত হওয়ার পথে তা নিয়ে তিনি একটিবারের জন্য চিন্তিত বা উদ্বিগ্ন নন।

এই বিষয় নিয়েই আমরা ভারতীয় জনতা পার্টি বালুরঘাট টাউন বিজেপির পক্ষ থেকে গত ২০২১ সালের ২০ই ডিসেম্বর মহামান্য জেলা শাসকের কাছে লিখিতভাবে আত্রেয়ী খাঁড়িকে রক্ষা করার জন্য অনুরোধ করেছিলেন এবং এই খাঁড়ি দখলের পেছনে তৃণমূল নেতাসহ যারা যারা যুক্ত তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়ে ছিলেন। কিন্তু নতুন বছর শুরু হয়ে গেলেও প্রশাসনের পক্ষ থেকে আত্রেয়ী খাঁড়ি কোনরকম এই বিষয়ে পদক্ষেপ গ্রহণ করেনি। তিনি আরো বলেন যে আত্রেয়ী খাঁড়িকে রক্ষা করতে আমরা বদ্ধপরিকর। খুব শীঘ্রই বিজেপি আত্রেয়ী বাঁচাও খাঁড়ি বাঁচাও বৃহত্তর আন্দোলনের ডাক দেবার হুঁশিয়ারি দেন।