কার্তিক গুহ :: অবতক খবর :: ২০শে,নভেম্বর :: ঝাড়গ্রাম: :: সোমবার সকাল থেকে অবরোধ শুরু হয় ঝাড়গ্রাম জেলার আটটি ব্লকে। সারাদিন পথ অবরোধের পরে রাতে জেলাশাসকের সঙ্গে আলোচনায় বসেন ভারত জাকাত মাঝি পারগানা মহলের নেতারা। পরে জেলাশাসকের অফিস থেকে ফিরে এসে তাঁরা পরিষ্কার জানিয়ে দেন দাবি-দাওয়া পূরণ না হওয়া পর্যন্ত ঝাড়গাম জেলা জুড়ে অনির্দিষ্টকালের পথ অবরোধ কর্মসূচি চলবে। সংগঠনের ঝাড়গাম তল্লাটের অন্যতম সদস্য পালহান সরেন বলেন, ‘‘জেলাশাসকের সঙ্গে আলোচনার পর আমাদের দাবি দাওয়া পূরণ হয়নি। যতক্ষণ না পর্যন্ত আমাদের দাবি পূরণ হচ্ছে, ততক্ষণ অবরোধ চলবে।’’

এ দিকে অবরোধের জেরে স্তব্ধ হয়ে পড়ে গোটা ঝাড়গাম জেলা। যানবাহন চলাচল না করায় সমস্যায় পড়েন সাধারণ মানুষ। রাত্রে ধামসা মাদল বাজিয়ে গায়ে কম্বল ঢাকা নিয়ে অবরোধ চালিয়ে যান ভারত জাকাত মাঝি পারগানা মহলের সদস্যরা।শেষপর্যন্ত মিলল সমাধানসূত্র।

অবশেষে আজ আবার জেলাশাসকের সঙ্গে বৈঠকের পর সকাল সাড়ে ১১টা নাগাদ অবরোধ তুলে নেন ভারত জাকাত মাঝি পারগানা মহলের নেতৃত্ব। প্রায় ২৯ ঘণ্টা পর পথ অবরোধ উঠল ঝাড়গ্রামে। সাঁওতালি মাধ্যমে শিক্ষক শিক্ষণের ডিএলএড কোর্স চালুর দাবিতে সোমবার সকাল ছ’টা থেকে পথ অবরোধ কর্মসূচি চলছিল ভারত জাকাত মাঝি পারগানা মহলের ডাকে।