জেলায় জেলায় আগুন জ্বলছে, আর শান্তি পাওয়ার জন্য উনি দিল্লি যাচ্ছেন!

অবতক খবর,১৫ জুন: বুধবার মেদিনীপুর শহরের সাংবাদিক সম্মেলনে দিলীপ ঘোষ বলেন- “মমতা বন্দ্যোপাধ্যায় এখানকার মুখ্যমন্ত্রী, রাজ্যপালও, এখন তিনি রাষ্ট্রপতিও হতে চাইছেন। প্রধানমন্ত্রী ,সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি, আবার ইলেকশন কমিশনের চেয়ারম্যানও হতে চাইছেন। সবি উনি চাইছেন, আর ইচ্ছাতেই সব চলবে।

নিজে বাংলাকে চালাতে পারেনা, পাঁচ দিন ধরে জেলায় জেলায় আগুন জ্বলছে। আর এখান থেকে শান্তি পাওয়ার জন্য উনি দিল্লি চলে গেছেন। যারা বাংলা সামলাতে পারেনা তারা বাংলার বাইরে গিয়ে দেশ সামাল দেওয়ার কথা বলছে। উনার পারফরম্যান্স দেখে দেশের লোক সেটা বিচার করবেন।”

রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে দিল্লিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক ডাকা প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন- “গাঁয়ে মানেনা আপনি মোড়ল। তিনি গেলে লোকেরা পালিয়ে যায় দেখা পর্যন্ত করে না। শরদ পাওয়ার কে দিয়ে হয়তো নিজের নামটা রাষ্ট্রপতি হিসেবে বলাতে চেয়ে ছিলেন। শরদ পাওয়ার নিজেও রাজি হননি উনার নামটা বলেন নি। বারবার বিভিন্ন রাজ্যের পাটি শুরু করতে গিয়ে লোক ঝামা ঘষে দিচ্ছে তাও শিক্ষা হচ্ছে না।”

তিনি আরও বলেন- “পশ্চিমবাংলায় সব জিনিস নিয়ে আন্দোলন হতে পারে। আন্দোলন করুন কেন দিদি প্রধানমন্ত্রী হচ্ছে না। পাস কেন করানো হলো না তা নিয়ে আন্দোলন হচ্ছে, যারা টাকা দিয়েছে চাকরি পায়নি তারাও আন্দোলন করবে।”

এদিন টেট পরীক্ষায় কোর্টে মামলা প্রসঙ্গে তিনি বলেন “বহু নেতাকর্মীর ছেলে মেয়েদের নামের তালিকা আমরা পেয়েছি যারা অবৈধ পদ্ধতিতে পরীক্ষা না দিয়ে চাকরি পেয়েছেন। সব তথ্য আমাদের কাছে আছে আমরা এসব কোর্টে জমা দেবো। আদালত একটা তালিকা বাতিল করেছে এরকম অনেক তালিকা বাতিল হবে।”

তবে সিবিআই এর প্রতি কোর্টের আস্থা-হারানো প্রসঙ্গে তিনি বলেন -” সিবিআই আর কোর্টের বিষয়ে আমরা নেই। কোর্ট বলেছে সিবিআই কাজ করবে কোর্টের অধিকার আছে সে বিষয়ে কথা বলা। এ নিয়ে বলার কিছু নেই।”