জেএনইউ-তে গেরুয়া বাহিনীর তান্ডবের বিরুদ্ধে দেশ ও বিদেশ প্রতিবাদে গর্জে উঠল।

অবতক,৬ জানুয়ারিঃ  ন্যক্কারজনক ঘটনা ঘটিয়েছে জেএনইউ-তে গেরুয়া বাহিনী‌। ছাত্রনেত্রী ঐশী ঘোষ গুরুতর জখম হয়েছেন। অধ্যাপিকা সুচরিতা সেন নির্মমভাবে আক্রান্ত হয়েছেন। ১৯ জন ছাত্রছাত্রী হাসপাতালে চিকিৎসাধীন। এই সংবাদ সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে।

রাত্রির অন্ধকারে গেরুয়া বাহিনীর ছাত্র সংগঠন কলেজ ক্যাম্পাস, সবরমতী হোস্টেল বিভিন্ন স্থানে তান্ডব চালিয়েছে। এর প্রতিবাদে ভারতবর্ষের বিভিন্ন রাজ্যে এবং বিদেশেও প্রতিবাদ সংঘটিত হয়েছে।

দিল্লিতে প্রতিবাদ কর্মসূচির আয়োজন করেছে এসএফআই দিল্লি রাজ্য কমিটি। তারা জেএনইউ-র মেইন গেটে সমবেত হয়ে বিক্ষোভ দেখিয়েছে। অন্যদিকে জেএনইউ-র শিক্ষাজীবীরা সমবেত হয়ে সবরমতী ধাবা নর্থ গেটে বিক্ষোভ দেখিয়েছে। বিক্ষোভ কর্মসূচি নেওয়া হয়েছে মুম্বাইতে।

তারা এই বিক্ষোভের নামকরণ করেছে অকুপাই গেটওয়ে মুভমেন্ট। দিল্লিতে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে,জমুনাওয়ালা উদ্যানে,ভূপালে, আমেদাবাদে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে আইআইএমএ-র হোস্টেলে, পাতিয়ালাতে শিশু স্মৃতি চকে, চেন্নাইতে, হায়দ্রাবাদে,রাঁচিতে, ফিরায়েলাল চকে,মালাগাঁওয়ে, দেশের সর্বত্র।

অন্যদিকে লন্ডন,অক্সফোর্ড, টরেন্টোতে। কলকাতায় অধ্যাপকরা, বামপন্থী এস এস আই ছাত্র সংগঠন,কাঁচরাপাড়ায় ডিওয়াইএফ- এস এস আই,এস ইউ আই সি সক্রিয় প্রতিবাদ জানায়।

এই যে গেরুয়াবাহিনীর সন্ত্রাস তা যেভাবে বিস্তৃতি লাভ করছে দেশে এবং বিদেশে তাতে নিশ্চিতভাবে ভারতবর্ষের মুখে কালিমালিপ্ত হয়েছে।