অবতক খবর,২৬মে: লকডাউনের বাজার, দোকানপাট বন্ধ। ‌ মানসিকভাবে ভারাক্রান্ত ছিলেন ব্যবসায়ীরা। অর্থনৈতিক সমস্যায় তারা পড়েছিলেন বা এখনো আছেন। ‌তাদের মাথায় দোকানের কর্মচারীদের জীবন এবং জীবিকার ভাবনা চিন্তা রয়েছে। জামাই ষষ্ঠী উপলক্ষে ২৬ এবং ২৭ মে দোকানপাট খোলা থাকছে। এটা গতকালই আমরা সংবাদে প্রচার দিয়েছিলাম জনস্বার্থে জনগণকে জানানোর জন্য, ক্রেতাদের জানানোর জন্য।

এটি একটি লৌকিক উৎসব। গৃহস্থ পরিজনেরা এই উৎসবে ব্যস্ত থাকেন। একটি আনন্দমুখর মুহূর্ত। ‌এই সময় পোষাক বিপণিগুলির গুরুত্ব বেড়ে যায়। অর্থাৎ যারা গার্মেন্টসের ব্যবসা করেন, যারা শাড়ি, ব্লাউজের ব্যবসা করেন,যারা স্যুটিং সার্টিং-এর ব্যবসা করেন এবং রেডিমেড পোশাক যারা বিক্রি করেন তাদের এই জামাইষষ্ঠী হচ্ছে আর্থিক উপার্জনের একটি উপায়।

কাঁচরাপাড়ায় আজ সকাল থেকেই দেখা যাচ্ছে দোকানপাট খোলা,ব্যবসা প্রায় জমে উঠছে। ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা গেল যে, কেবলমাত্র কাঁচরাপাড়ার ক্রেতারাই নন, বাইরে থেকে যে ক্রেতারা আসেন কাঁচরাপাড়ায়, বাজারের এই যে বৈচিত্র্য,এই যে দামের তারতম্য,এই যে আর্থিক সুবিধা সেটা নেবার জন্য নৈহাটি, হালিশহর, কল্যাণী থেকেও ক্রেতারা আসছেন।

তারা কিভাবে আসছেন? তারা বাইক, স্কুটার, ফোরহূইলারে আসছেন এমনই সুসংবাদ দিলেন ব্যবসায়ীরা। তারা মনে করছেন বিকেলের দিকে আরেকটু ভিড় জমবে। তারা আশা করছেন যে, করোনার যে প্রভাব,করোনার জন্য মানুষের যে বিপন্নতা তা থেকে মানুষ অনেকটাই মানসিকভাবে সুস্থ হয়ে উঠছেন। মানুষ ভালো থাকুক, জামাইষষ্ঠীর উৎসব সার্থক হোক। তারা এমনই প্রার্থনা জানাচ্ছেন।

উল্লেখযোগ্য বিষয়টি হল এই যে, এটা নিয়ে অবতক- এর গর্ব বা অহংকারের কিছুই নেই। এই সংবাদটি অবতক বিশেষভাবে প্রচার করায় ব্যবসায়ী মহল অত্যন্ত সন্তুষ্ট। তারা অবতক কর্মীদের সাধুবাদ জানাচ্ছেন।