অবতক খবর,২৪ মে,জ্যোতির্ময় মন্ডল পূর্ব বর্ধমানঃবাঙালির বারো মাসে তেরো পার্বণ , জামাই ষষ্ঠী বাঙালির কাছে একটি উৎসব। জামাইষষ্ঠী উপলক্ষে আম, লিচু, সহ বিভিন্ন ফলেরই উৎসব।

আর একদিন বাকি এই জামাই ষষ্ঠী উৎসব। তাই জামাইষষ্ঠীর আগের দিন মন্তেশ্বর ব্লকের ফলের বাজারে আম, লিচু, কলা, আপেল শসা, বিভিন্ন ফল কেনাকাটার ভিড় কম দেখে ফল ব্যবসায়ীদের মাথায় হাত।

মন্তেশ্বর ব্লকের ফলের বড় বাজার হল, কুসুমগ্রাম বাজার, মন্তেশ্বর বাজার, মালডাঙ্গা বাজার , কেনাকাটার বড় বাজার বাজার। তাই জামাইষষ্ঠীর আগের দিন মন্তেশ্বর ব্লকের প্রত্যেকটি বাজারে ফল কেনার মানুষজনের ভিড় খুব একটি দেখা গেল না।

এর কারণ হিসেবে

তীব্র তাপদাহকে তাই করেছেন, কোন কোন ব্যবসায়ী আবার বলে আমের দাম কম থাকলেও লিচু, কলা , আপেল সহ অন্যান্য ফলের দাম বেশি থাকায় মানুষের ভিড় খুব একটা না হওয়ার কারন হিসাবে জানান । লিচু কলা আপেল বাজারে আমদানি থাকলেও দাম বেশি হওয়ায় মানুষ খুব একটা বেশি কিনছে না আমদানিয়ে রয়েছে প্রচুর।

জামাইষষ্ঠী উপলক্ষে ব্যবসায়ীরা ৫০ থেকে ৬০ হাজার টাকার ফল তুলেছেন। অনেক ব্যবসায়ী লাভের আশা কম দেখছেন, সব ফল এই উপলক্ষে বিক্রি না হলে তাদের মাথায় হাত বলে জানান ব্যবসায়ীরা। কোন কোন ব্যবসায়ীরা আবার জানান লিচুর ফলন এবার কম হওয়ার জন্য দাম বেশি। আমের ফলন এবার বেশি হওয়ার জন্য আমের দাম কম।