অবতক খবর,৭ জুন,বাবু হক,হাওড়াঃ হাওড়া গ্রামীণ জেলার আমতা বিধানসভার জয়পুর থানার আমতা দুই নম্বর ব্লকের কাশমলি গ্রাম পঞ্চায়েতের পারবাকশি তে রাজ্য পর্যায়ের প্রতিষ্ঠান চিরনবীনে অন্যান্য বছরের মতো এবছরও শিব ঠাকুর ও শিতলা মনষার পূজা আয়োজন করা হয়েছে। দুই মন্দিরের পুনরায় আধুনিক সংস্কার ও শিব ঠাকুর ও শিতলা মনষার মূর্তির প্রতিস্থাপন করা হবে বলে জানা গেছে।

আগামী আট জুলাই শুক্রবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সনাতন ধর্মের ও বাংলা বাংলীর নিদর্শন, ধর্ম নীতি, রীতি অনুযায়ী ও বংশ পরম্পরার ঐতিহ্য ও সংস্কৃতি বজায় রেখে পূজা অর্চনা অনুষ্ঠিত হবে ঢাক ঢোল বাজিয়ে।

এই সংস্কার ও ঠাকুরের মূর্তি স্থাপন কে কেন্দ্র করে কয়েক বছর ধরে কাজ চলছিল বলে জানা যায়। সূত্র মারফত জানা গেছে ভক্ত, শিষ্যর নক্ষত্র সমাবেশ ঘটতে চলেছে এদিন সমাজের বিভিন্ন স্তরের ধর্মপ্রাণ মানুষের জমায়েত হবে তার তোড়জোড় চলছে পুরোদমে।

ইতিমধ্যে এলাকায় এলাকায় ঘুরে ঢোল পিটিয়ে ভক্তদের আহ্বান জানানো হয়েছে বলে জানান আমাদের প্রতিনিধিকে চিরনবীন এর সাধারণ সম্পাদক তন্ময় সাউ।

বর্শিয়ান শিক্ষক নিতাই চরন বাগ বলেন পুজারী ও পুরোহিতের পরমার্শ অনুযায়ী ঠাকুরের ভোগ শিন্নির আয়োজন করা হয়েছে,আলোক সজ্জা ও ফুলের চাঁদর দিয়ে মন্দিরের এলাকা সাজানো হবে ,দেশের বিভিন্ন স্থান থেকে ভক্ত শিষ্যর নক্ষত্রর সমাবেশে ভোরে উঠবে এদিন চিরনবীন প্রাঙ্গণ। এখানে বিভিন্ন ধর্মের বর্নের মানুষজনের যাতায়াত ও পরিসেবা চলে সারা বছর ধরে।