জমি মাফিয়াদের দৌরাত্ম্য ঘিরে মালদায় শাসক দলের অন্দরে ঝড়।

অবতক খবর, মালদা: মালদা শহরের লাইফ লাইন মাফিয়াদের কবলে। যার জেরে আগামী দিনে ভরা বর্ষায় ভয়ঙ্কর বিপদের মুখে পড়তে চলেছে মালদা শহর। জমি মাফিয়ারা শহরের জল নিকাশি মূল রাস্তা একটি কালভার্ট ভরাট করে দিয়েছে। প্রশাসনের নাকের ডগায় এই কার্যকলাপ চলতে থাকলেও তারা উদাসীন বলে অভিযোগ। আর এই নিয়ে শুরু হয়েছে শাসক দলের অন্দরে বাকযুদ্ধ।

প্রতিবছরই বর্ষার অতিরিক্ত জল মালদা শহর থেকে কিছুটা দূরত্বে যদুপুর এক নম্বর গ্রাম পঞ্চায়েতের একটি কালভার্ট দিয়ে বেরিয়ে তা  চলে যায় বাংলাদেশ। যার জেরে ফি বছর ভয়ঙ্কর বন্যার হাত থেকে রক্ষা পায় মালদা শহর। সম্প্রতি কিছু জমি  মাফিয়া এই কালভার্টটি প্রশাসনের নাকের ডগায় ভরাট করছে। ৩৪  নম্বর জাতীয় সড়কের পাশে এই কার্যক্রম চললেও উদাসীন প্রশাসন বলে অভিযোগ।

যদুপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান আইসা ইয়াসমিন বলেন, আমরা একবার মৌখিকভাবে বলেছি এই কাজ বন্ধ করতে, এরপরেও যদি না হয় তাহলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ইংরেজবাজার এর প্রাক্তন বিধায়ক তথা ইংরেজবাজার পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী অভিযোগ, এই অবস্থা চলতে থাকলে ভয়ঙ্কর পরিস্থিতি সৃষ্টি হবে। তার অভিযোগ, তারই দলের বর্তমান ইংরেজবাজার এর বিধায়ক তথা ইংরেজবাজার পৌরসভার চেয়ারম্যান নীহার ঘোষের বিরুদ্ধে। কৃষ্ণেন্দু বাবুর দাবী বিধায়ক পুরসভার উদাসীনতায় বাড়ছে জমি  মাফিয়ারা। এই কাজ করছে।

যদিও কৃষ্ণেন্দু বাবুর অভিযোগ মানতে নারাজ নিহার ঘোষ। তিনি বলেন, এই কাজ বন্ধ করার জন্য আগেই প্রশাসনকে বলেছিলাম, আবার বলছি এই কাজ বন্ধ করতে হবে না হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে গোটা বিষয়টা নিয়ে আসলে নেমেছে বিজেপি। বিজেপির মালদা জেলা সহ-সভাপতি অজয় গঙ্গোপাধ্যায় বলেন এক ধরনের বর্ডার মাফিয়া কনভার্ট হয়েছে প্রশাসন ও শাসক দলের ছত্রছায়ায় তারা এই কাজ করছে। বিজেপি এর বিরুদ্ধে পথে নামবে।

যদিও যার বিরুদ্ধে এই অভিযোগ অভিযুক্ত সমীর ঘোষ এ নিয়ে কোনো প্রতিক্রিয়া দিতে চায়নি। সংবাদমাধ্যমকে তিনি বিষয়টি এড়িয়ে গেছেন।