অবতক খবর,২৩ জানুয়ারি,মালদা,সানু ইসলামঃ জমি মাপজোকের সময় ভাইয়ে ভাইয়ে জমি বিবাদকে কেন্দ্র করে রক্তাক্ত একই পরিবারের চারজন।ঘটনাটি ঘটেছে রবিবার সাড়ে তিনটা নাগাদ হরিশ্চন্দ্রপুর-১ নং ব্লকের মহেন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের ভবানীপুর গ্রামে।গুরুতরভাবে জখম হয়েছেন আলাউদ্দিন(৬০) সহ তার স্ত্রী রবিনা বিবি(৫০) ও ছেলে রবিজুল ইসলাম (২৮) এবং পুত্রবধূ সাইদা খাতুন (২৩)।অপরদিকে আহত হয়েছেন আফাজুদ্দিনের দুই ছেলে আকাশ আলি (২৫) ও আজিম আলি (২২)।উভয় পক্ষই হরিশ্চন্দ্রপুর গ্রামীন হাসপাতালে চিকিৎসা করান।তবে আলাউদ্দিনের স্ত্রী ও তার পুত্রবধূর আশঙ্কাজনক অবস্থা দেখে ডাক্তারবাবুরা চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালে স্থানান্তর করে দেন।উভয় পক্ষই রাতে হরিশ্চন্দ্রপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন বলে খবর।

আহত রবিজুল ইসলাম জানান,এদিন রামপুর মাঠে দাদুর সম্পত্তি মাপজোক হচ্ছিল।তাঁর কাকা পূর্বে থেকেই রাস্তার ধারের অংশটি দখল করে চাষাবাদ করছিল।তবে এদিন আমিন মাপজোক করে দুটি অংশে ভাগ করে দিলেও তার কাকা রাস্তার ধারে বেশি অংশ পেয়ে যায়। পুনরায় মাপজোকের দাবি জানিয়ে জমির আলে দেওয়া বাঁশের খুঁটি তুলতে গেলে তার কাকা ও তার দুই ছেলে শাবল ও কোদাল দিয়ে তাদেরকে প্রচন্ড মারধর করে রক্তাক্ত করে দেই বলে অভিযোগ। তাঁর মায়ের ও স্ত্রীর মাথায় শাবলের আঘাত দিয়ে রক্তাক্ত করে দেয়,তার বাবার কানেও শাবল মেরে জখম করে দেয়।অপরদিকে তার ডান হাতের একটি আঙ্গুল ভেঙেও দেয় বলে অভিযোগ।

অপরদিকে অভিযুক্ত আফাজুদ্দিন জানান,সে দীর্ঘ ৩৬ বছর ধরে রাস্তার ধারের অংশটি দখল করে চাষাবাদ করে আসছে।এখন তারা সেই অংশে ভাগ নেওয়ার জন্য এই ধরনের ঝামেলা লাগাচ্ছে।এর পূর্বে গ্রামে বসে সমস্যার সমাধান করে দিয়েছিলেন এলাকার মোড়লেরা।এখন তারা সেটা মানতে অস্বীকার করছে।