অবতক খবর,১৮ সেপ্টেম্বর,বালুরঘাট: জমি বিবাদকে কেন্দ্র করে পুলিশি হেনস্থা এড়াতে চেয়ে বালুরঘাট থানায় বিক্ষোভ দেখিয়ে দাবি সনদ পেশ করল আদিবাসি সংগঠন ভারত মাঝি পরগনার সদস্য – সদস্যারা।

আজ দুপুরে ভারত মাঝি পরগনার দক্ষিন দিনাজপুর জেলা কমিটির তরফে জেলার বিভিন্ন প্রান্তের থেকে আদিবাসি সম্প্রদায়ের মানুষজন বালুরঘাট শহরে এসে জমায়েত হন। পরে তারা তাদের সংগঠনের জেলা নেতাদের নেতৃত্বে বালুরঘাট শহরের বিভিন্ন গুরুত্বপুর্ন রাস্তা মিছিল করে বালুরঘাট থানার সামনে এসে ওই জমি বিবাদ নিয়ে তাদের নেতৃত্বের বিরুদ্ধে একপক্ষের দায়ের করা অভিযোগের ভিত্তিতে অযথা পুলিশি হয়রানী এড়াতে বিক্ষোভ প্রদর্শন করে।পরে তাদের দলের এক প্রতিনিধি দল বালুরঘাট থানায় গিয়ে তাদের দাবি সনদ পেশ করেন।

থানায় দাবি সনদ পেশ করে বেরনোর পর দলের নেতা লাল মার্ডি সংবাদ মধ্যমের মুখোমুখি হয়ে জানান, বালুরঘাট থানার বেলঘড়িয়া এলাকায় তাদের আদিবাসি সম্প্রদায়ের দুই ব্যাক্তি সোনামনি মার্ডি আর শ্যামল মার্ডির মধ্যে একটি জমি নিয়ে বিবাদ হয়। শ্যামল মার্ডির জমি কে সোনামনি মার্ডি নিজের বলে দাবি করলে এই বিবাদ দেখা দেয়। এই নিয়ে দুবার সালিশি সভা ডাকা হলেও সোনামনি উপস্থিত না হলে। তারা সোনামনিকে ডেকে নিয়ে গিয়ে জমির বিবাদ মিমাংসা করে দেন।যার জমি সেই শ্যামল মার্ডিকেই তারা জমি ফিরিয়ে দেন। অথচ আমরা জানতে পারছি সোনামনি আমাদের নামে বালুরঘাট থানায় কিডন্যাপিং করেছি বলে অভিযোগ দায়ের করেছে। যা সররবৈব মিথ্যে। আজ আমরা বালুরঘাট থানায় এসে সে কথা জানিয়ে তাদের বিরুদ্ধে মিথ্যে অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানিয়ে গেলাম।এবং পুলিশ যেন তাদের এব্যাপারে অযথা হয়রানী না করে সেই অভিযোগের ভিত্তিতে