অবতক খবর,২৯ ডিসেম্বর: বীজপুর অর্থাৎ হালিশহর এবং কাঁচরাপাড়া অঞ্চলে যে চোরের উপদ্রব ঘটেছে এটা আর কারোর অজানা নেই। এমন এমন ঘটনা ঘটেছে সেই ঘটনা দেখলে বোঝা যায় এগুলো বেশিরভাগই দুঃসাহসিক চুরির ঘটনা। এখানে দুঃসাহসিক চুরি করার জন্য বিভিন্ন রকম সাজ সরঞ্জাম নিয়ে কাজ করা হয়েছে বলে অনুমান। যেভাবে সোনা গয়না,নগদ টাকা বিভিন্ন বাড়ি থেকে নিয়ে গিয়েছে তাতে বোঝা যায় যে, চোরেরা রীতিমতো দুঃসাহস দেখাচ্ছে এবং প্রশাসনকে তারা ভয় পাচ্ছে না। এমতাবস্থায় অবতক কাঁচরাপাড়া এবং হালিশহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখেছে যে,অনেক বাড়ি দীর্ঘদিন বন্ধ অবস্থায় রয়েছে অর্থাৎ বাড়ির মালিকরা তাদের স্থানীয় বাড়িতে নেই। তারা হয়তো দূরে বেড়াতে গিয়েছেন বা অন্য কোথাও রয়েছেন। বিশেষ করে তাদের জন্য অবতক জানাচ্ছে যে, নিজেরা নিজের বাড়ির ব্যাপারে সতর্ক থাকুন। প্রয়োজনে নিজের বাসভূমে চলে আসুন এবং সেগুলো দেখভাল করুন।

পুলিশও এই মর্মে অবতককে ফোনের মাধ্যমে তাদের এ বিষয়ে সহযোগিতা চেয়েছে।স্থানীয় প্রশাসনকে অর্থাৎ বীজপুর থানা প্রশাসনকে সহযোগিতা করার স্বার্থে অবতক পোর্টাল মিডিয়ার মাধ্যমে এই প্রচারকে সামাজিক দায়িত্ব বলে মনে করছে এবং জনসাধারণের কাছে আবেদন রাখছে, আপনারা নিজেরাও সতর্ক থাকুন কেবলমাত্র প্রশাসনের উপর নির্ভর করেই সব কাজ চলে না। নিজেদেরও একটা দায়িত্ব রয়েছে। আপনারা গুরুত্ব দিয়ে প্রতিবেশীদের সঙ্গে এ বিষয়ে আলোচনা করুন এবং সতর্ক থাকুন।

আমরা এও জানাচ্ছি, অনেক বাড়ি এক দেড় মাস ধরে বন্ধ রয়েছে। পাড়া-প্রতিবেশীরাই বলছেন তারা এখানে থাকেন না এখান থেকে অন্যত্র চলে গিয়েছেন। আপনারা সতর্ক থাকুন, প্রয়োজনে আপনারা এলাকায় নিজেরা রেজিস্টেন্স গ্ৰুপও তৈরি করতে পারেন। পুলিশ প্রশাসনও তাতে আপনাদের সহযোগিতা করবে বলে জানিয়েছেন। আপনারা এ ব্যাপারে মাইকিংও করতে পারেন বিভিন্ন ওয়ার্ডে।