অবতক খবর,১৬ জানুয়ারি: কাঁচরাপাড়া ১৮ নম্বর ওয়ার্ডের ধামাকা সংঘ। নতুন নতুন ধামাকা নিয়ে জনসমক্ষে হাজির হন তারা। ধামাকা সংঘের সদস্যরা সর্বদা মানুষের সেবায় নিয়োজিত থাকেন। কিন্তু করোনা কালীন সংকটময় পরিস্থিতিতে তারা প্রায় দু’বছর ধরে বিধায়ক সুবোধ অধিকারী এবং যুব নেতা কমল অধিকারীর নেতৃত্বে এবং সহযোগিতায় মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হোক কিংবা মাস্ক-স্যানিটাইজার বিতরণ অথবা মাইকিং এর মাধ্যমে মানুষকে সচেতন করা সব কিছুতেই ওই অঞ্চলে একধাপ এগিয়ে রয়েছেন তারা।

আর এই মুহূর্তে যখন করোনার সংক্রমণ দ্রুত বৃদ্ধি পাচ্ছে তখন তারা দেখতে পাচ্ছেন মানুষের মধ্যে সচেতনতার অভাব। সেই কারণে মানুষকে সচেতন করা তথা সংক্রমণ বৃদ্ধি রোধ করার দায়িত্ব নিজের কাঁধে তুলে নিলেন তারা।

কাঁচরাপাড়া ১৮ নং ওয়ার্ড মানিকতলা বাজারের সামনে ধামাকা সংঘের পক্ষ থেকে একটি ছোট স্টল করা হয়েছে। সেই স্টলে রয়েছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়, বিধায়ক সুবোধ অধিকারী এবং যুবনেতা কমল অধিকারীর ছবি। এছাড়াও যেহেতু তারা মহাকাল অর্থাৎ শিবের ভক্ত সেই কারণে মহাদেবের ছবিও সেখানে দিয়েছেন। মহাকাল সেবা সমিতি এবং ধামাকা সংঘের যৌথ উদ্যোগেই দেওয়া হয়েছে এই স্টল। সেখানে রাখা হয়েছে মাস্ক এবং স্যানিটাইজার।

ধামাকা সংঘের সদস্যরা জানান, এটি বাজার এলাকা। সকাল থেকে রাত পর্যন্ত বহু মানুষের জনসমাগম এখানে ঘটে। তবে এখন যে হারে মানুষের মধ্যে সচেতনতার অভাব দেখা যাচ্ছে তাতে অনেকের মুখেই থাকছেনা মাস্ক। মানুষকে সচেতন করতে এবং যথাযথ করোনা বিধি পালন করতেই দেওয়া হয়েছে এই স্টল। যাদের মুখে মাস্ক থাকবে না তাদেরকে এখান থেকে বিনামূল্যে মাস্ক দেওয়া হবে এবং হাত স্যানিটাইজ করানো হবে। ওই স্টলে দুজন ছেলে সব সময় থাকবে।

তারা আরো বলেন, আমাদের বিধায়ক সুবোধ অধিকারী এবং যুবনেতা কমল অধিকারী তারা সব সময় বলেছেন মানুষের পাশে থাকতে মানুষের সেবা করতে। বিধায়ক এবং যুবনেতার কথা মাথায় রেখে আমরা এই উদ্যোগ নিয়েছি। ধামাকা সংঘের সদস্য আমরা যারা রয়েছি তারা নিজেদের আয় থেকে কিছু কিছু অর্থ দিয়ে এই স্টল দিয়েছি। যাতে মানুষের পাশে থাকা যায় এবং মানুষকে সচেতন করা যায়।