অবতক খবর,২৪ এপ্রিলঃ পঞ্চায়েতে ভোট দিতে হবে বুথে থাকা তৃণমূল এজেন্টের দেখিয়ে! জনসংযোগ কর্মসূচিতে গিয়ে বিতর্কিত নিদান তৃণমূল পঞ্চায়েত সদস্যের। পঞ্চায়েত সদস্যের যোগ্যতা নিয়ে প্রশ্ন খোদ দলের জেলা সভাপতির। ঘটনায় তীব্র কটাক্ষ বিরোধীদের।

একদিকে সাধারণ ভোটারদের গুরুত্ব দিতে দলের শীর্ষ নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় “তৃণমূলের নব জোয়ার” কর্মসূচিকে সামনে রেখে উত্তর থেকে দক্ষিণ ছুটে যাবার পরিকল্পনা নিচ্ছেন ঠিক সেই সময় শালবনি ব্লকের সাতপাটি অঞ্চলের তিলাবনী বুথের এক পঞ্চায়েত সদস্যার বক্তব্য ঘিরে তুমুল বিতর্ক জারি। বিভিন্ন এলাকায় জনসংযোগ কর্মসূচির মাঝে পঞ্চায়েত সদস্য ফুলটুসি দাসের নিদান, পঞ্চায়েত নির্বাচনে বুথে থাকা তৃণমূলের এজেন্টদের দেখিয়ে ভোট দিতে হবে ভোটারদের। এটাই দলের নির্দেশ বলেও গ্রামবাসীদের কাছে দাবি করতে শোনা যায় তৃণমূলের পঞ্চায়েত সদস্যাকে।

পঞ্চায়েত সদস্যের এমন মন্তব্যে অবশ্য কড়া প্রতিক্রিয়া দিয়েছে জেলা তৃণমূল সভাপতি। দল যে এই মন্তব্যকে অনুমোদন করে না এমনটাই দাবি করেছেন জেলা তৃণমূল সভাপতি সুজয় হাজরা। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পরিকল্পনা উল্লেখ করে জেলার তৃণমূল সভাপতির দাবি, দলের অবস্থান না বুঝেই মন্তব্য করেছেন পঞ্চায়েত সদস্য। এমনকি পঞ্চায়েত সদস্যের যোগ্যতা নিয়েও প্রশ্ন তুলেছেন খোদ দলের জেলা সভাপতি। যদিও নিজের অবস্থানে অনড় তৃণমূলের এই পঞ্চায়েত সদস্য। এমন মন্তব্যে কোন ভুলই দেখছেন না তৃণমূলের দাপুটে নেত্রী ফুলটুসি দাস।

এমন মন্তব্য প্রকাশ্যে আসার পর স্বাভাবিকভাবেই নিশানা করেছে বিজেপি। এটাই তৃণমূলের সংস্কৃতি দাবি বিজেপি নেতৃত্বের। সব মিলিয়ে পঞ্চায়েত সদস্যার নিদান কে ঘিরে রীতিমতো তোলপাড় জেলার রাজনৈতিক মহল।