অবতক খবর,১৮ জানুয়ারি: সোহম মেমোরিয়াল সোসাইটি ২১৫,বি,আগুড়িপাড়া,কাঁচরাপাড়ায় অবস্থিত। এই স্বেচ্ছাসেবী সংস্থাটি স্বামী বিবেকানন্দের ১৫৮তম জন্ম দিবস উপলক্ষে সংস্থার প্রায় ১৪০ জন শিক্ষার্থীকে নিয়ে ঈশ্বর গুপ্ত উদ্যান কল্যাণীতে একটি বনভোজনের আয়োজন করল।

সেখানে সোসাইটির মহিলা ছাত্রীরা, তাদের সন্তানরা এবং শুভানুধ্যায়ীদের নিয়ে এই অনুষ্ঠানটি সম্পন্ন হয়। তারা খেলাধুলার মাধ্যমে অনুষ্ঠানটিকে মনোগ্রাহী করে তোলেন এবং পুরস্কার বিতরণ করেন।

এই সোসাইটি ২০১৬ সালে প্রতিষ্ঠিত হয়।‌ দুঃস্থ বয়স্ক মহিলাদের পাশে দাঁড়ানোই এই সংস্থার মূল লক্ষ্য। এটির পরিচালকমন্ডলীতে রয়েছেন সভাপতি ডাঃ গৌতম ব্যানার্জী। এর মূল কর্ণধার হলেন গৌতম দত্ত ও উমা দত্ত। এখানে সর্বমোট ১৪০ জন শিক্ষার্থী রয়েছেন। তাদের সমাজে প্রতিষ্ঠা করে দেওয়ার জন্য এবং তাদের সৃজনশীল করে তোলার জন্য এখানে তাদের গান,সেলাই,আঁকা শেখানোর ব্যবস্থা করা হয়েছে। সমাজের পিছিয়ে পড়া মানুষের পাশে এরা নিয়মিত তাদের এই সেবা কার্যটি চালিয়ে যাচ্ছেন।

এই সংস্থার সঙ্গে যুক্ত রয়েছেন ডাঃ স্বরূপ কুণ্ডু, ডাঃ সন্তোষ চৌধুরী। এখানে সেলাই শেখাচ্ছেন রীতা রায় এবং মনিকা মন্ডল।‌ গানে তালিম দিচ্ছেন তনুশ্রী দাশগুপ্ত এবং আঁকা শেখাচ্ছেন সৌরভ দাস। তারা মনে করেন এই সমাজে প্রতিটি মানুষের মধ্যেই সৃজন ক্ষমতা রয়েছে। কিন্তু আর্থিক দৈন্যের কারণে সেটির প্রকাশ করা যাচ্ছে না। এই সংস্থাটি চাইছে সেই সমস্ত মানুষদের পাশে দাঁড়াতে।