অবতক খবর,২০ মার্চ:  আসন্ন জঙ্গিপুর লোকসভা কেন্দ্রে কংগ্রেসের প্রার্থী হিসাবে নাম ঘোষণা করা হলো লালগোলার ভূমিপুত্র গোলাম মর্তুজা ওরফে বকুল। তাকে পাত্রী হিসাবে নির্বাচিত করার পরেই তিনি বলেন এই জঙ্গিপুরে আমাকে কংগ্রেসের প্রার্থী করায় আমি গর্বিত, তিনি বলেন আমরা ত্রিস্তর পঞ্চায়েত লড়াই করেছি জেলা পরিষদে জিতেছে। এইটা একটা নতুন অনুভূতি হচ্ছে। লালগোলার ভূমিপুত্র গোলাম মোর্তোজা ওরফে বকুল সম্পর্কে সাত্তার সাহেবের নাতি, তিনি বলেন সাত্তার সাহেব যে কাজ করে গিয়েছেন পশ্চিমবাংলার মুর্শিদাবাদ জেলায় তার একটা সুনাম আছে তার পরিবারের লোক হয়ে সেই সুনাম নিয়েই পঞ্চায়েত ব্যবস্থা থেকে সেই কাজই করে যাচ্ছি বলে জানান তিনি।

তিনি বলেন আসন্ন লোকসভা নির্বাচনে আমরা মানুষের কাছে সাত্তার সাহেবের বিগত দিনের কার্যকলাপ সমস্ত মানুষের কাছে তুলে ধরব এবং সেই পরিবারের লোক হিসেবে মানুষের কাছে আবেদন রাখব বিগত দিনে সাত্তার সাহেব যেভাবে কাজ করেছেন আগামী দিনে আমরা সেই সুযোগটা যাতে মানুষের কাছে পায় সেই সুযোগের জন্য আমরা মানুষের কাছে আবেদন রাখব বললেন গোলাম মোর্তজা ওরফে বকুল।

তিনি বলেন আমরা যে সময় জেলা পরিষদে ছিলাম তখন বাড়িতে বাড়িতে যে সিদ্ধান্ত কেন্দ্রীয় সরকার নিয়েছিলেন, মানুষ কিন্তু সেই পরিশুদ্ধ পানীয় জল তাদের বাড়িতে বাড়িতে পৌঁছায়নি। তিনি বলেন বিশেষ করে লালগোলাই অনেক বাড়িতে কানেকশন, আধার কার্ড নিয়ে গেছে সেই জায়গায় বাড়িতে কারো জল পড়ছে না তিনি বলেন ২০১৭ সালে মুর্শিদাবাদ জেলা পরিষদের জনস্বাস্থ্য কর্মদক্ষ ছিলাম সেই সময় ডিপিআর তৈরি করে একটি প্রজেক্ট পাঠানো হয়েছিল, কিন্তু সেই প্রজেক্ট মমতা ব্যানার্জি অনুমোদন দেননি, আর এখন যদি অনুমোদন দিয়ে থাকেন তার জন্য কোন অর্থ বরাদ্দ করেনি বললেন গোলাম মোর্তোজা।

গোলাম মুর্তজা বলেন আজও সেই অনুমোদন পাইনি বলে প্রকল্পটি আটকে আছে। আরো জানান বিড়ি শ্রমিকদের যে দীর্ঘদিনের দাবি এবং সেই দাবি তারা প্রতিশ্রুতি দিয়া সত্ত্বেও তাদের ন্যায্য পাওনা। শ্রমিকদের কাছে পৌঁছাচ্ছে না সে কারো বেশ কিছু বিড়ি শ্রমিক ক্ষুব্ধ আছে। আমরা মানুষের কাছে তুলে ধরব বিগত দিনে তারা যে প্রতিশ্রুতি দিয়েছিল বিড়ি শ্রমিকদের সেটা তারা পূরণ করেননি। তিনি বলেন আমরা আশা রাখছি যে এই লোকসভার লড়াইয়ে মানুষ আমাদের পাশে থেকে এই আসনটি কংগ্রেসকে তুলে দিবে বললেন গোলাম মর্তুজা।