অবতক খবর, সংবাদদাতা , হুগলি ::   করোন কালে সব পুজো নমঃ নমঃ কেটেছে, এবার চন্দননগরে মা জগদ্ধাত্রী পুজোও কোনো রকমে করছে পুজো কমিটি গুলি। করোনার আবহে এবার বেশিরভাগ নামকরা বারোয়ারী পুজো কমিটিরা তারা তাদের মন্ডপ সাধারন ভাবে তৈরি করছে। কিন্তু বিখ্যাত বিশালাকার প্রতিমা সমান উচ্চতাতেই রাখা হয়েছে। এরই পাশাপাশি চন্দননগরের জগত বিখ্যাত আলোকসজ্জাতেও কাটছাঁট করা হয়েছে এবারে। এবারে অন্তত চন্দননগর গেলে সেই আলোকসজ্জা চোখে পরবে না। প্রশাসনের নির্দেশ মতো এবারে চন্দননগরে ঠাকুর ভাষানে জাঁকজমকপূর্ণ শোভাযাত্রা হচ্ছে না,তাই বিখ্যাত আলোর ঝলকানিও দেখা যাবে না।তাও বেশকিছু জায়গায় না না করে আলো দিয়ে সাজানো হয়েছে।

এরই মধ্যে আবার বেশ কিছু নাম করা বারোয়ারী পুজো কমিটি গুলি করোনার সময়কাল মাথায় রেখে কোনো রকম আরম্বর ছাড়াই শুধু মাত্র ঘট পুজো করছে।অর্থাৎ এই পুজো কমিটিরা তারা মন্ডপ সজ্জা এবং মুর্তি তৈরী করেনি।এদের মধ্যে ফটকগোড়া ,মধ্যাঞ্চল, কলুপুকুর ধারের মতো চন্দননগরের নামকরা পুজো গুলি রয়েছে । শুধু তাই নয়, মধ্যাঞ্চল এবার তাদের সুবর্ণ জয়ন্তী বর্ষ পালনে করতো, কিন্তু তারা জাঁকজমকপূর্ণ পুজো থেকে বিরত থাকলো।তাদের বার্তা ৫০ শে হোক ঘটে, দেখা হবে।

৫১ তে।ফটকগোড়াও তাদের পুজো ঘটে করছে, তারা এবারে বিভিন্ন ট্রেনে বাঁশি বাজিয়ে ভিক্ষা করা বাঁশিওলাদের থেকে শুরু করে রিক্সা চালক, হকার্স সহ আর্থিক দিক থেকে পিছিয়ে পরা মানুষদের পুজো প্রাঙ্গণে এনে৷ আর্থিক সাহায্যো করছে, এবং তাদের প্রতিভা দেখাচ্ছে।