জগদ্দলের কলাবাগান এলাকার বাসিন্দা পিন্টু সিং সেনাবাহিনী থেকে অবসর নিয়ে ফিরলেন নিজের এলাকায়

অবতক খবর,১ এপ্রিলঃ দেশের গর্ব দেশের সৈনিক। বিশ্বের দরবারে ভারতীয় সেনাবাহিনীর নাম প্রথম সারিতে উঠে আসে। দেশের সৈনিকদের নিয়ে গর্ব আমাদের প্রত্যেকের। তবে দীর্ঘ সেনাবাহিনীর জীবন কাটিয়ে অবসর নিয়ে বাড়ি ফেরার অপেক্ষায় দিন গোনে তাদের পরিবার -পরিজনরা। জগদ্দলের কলাবাগান এলাকার বাসিন্দা পিন্টু সিং সেনাবাহিনী থেকে অবসর নিয়ে ফিরলেন নিজের এলাকায়। ২০০৫ সালের কাঁচরাপাড়া থেকে চাকরি জীবনের যাত্রা শুরু করে ২০২৩ সালে দেশের সেবায় নিজেকে নিয়োজিত করে ফিরলেন তিনি। তবে তার দীর্ঘ আঠারো বছরের চাকরি জীবনে চলেছে নানান চড়াই-উতরাই। বলাবাহুল্য পুলওয়ামায় জঙ্গি হামলায় শহীদ হয়েছিলেন দেশের বহু সৈনিক। সেই ক্ষত আজও বহন করে দেশবাসী।

তাৎপর্যপূর্ন্য ভাবে পুলওয়ামা হামলার দিন ঘটনাস্থলেই ছিলেন জগদ্দলের বীর সেনা পিন্টু সিং। ভাগ্যের জুড়ে সেদিন বেঁচে গিয়েছিলেন তিনি। এছাড়াও তার কর্মজীবনে তাকে যেতে হয়েছে প্রবল প্রতিকূল পরিস্থিতির মধ্যে দিয়ে। লে, লাদাক, সিয়াচেনের মতো দুর্গম জায়গাতেও নিজের দায়িত্ব অবিচল ছিলেন পিন্টু। আজ জগদ্দল এর ফিরে একদিকে আনন্দ অন্যদিকে খানিক বিষাদও লক্ষ্য করা গেল তার মধ্যে। ঘরের ছেলে ঘরে ফিরে আসায় খুশি তার পরিবার পরিজনরা।ছেলেকে নিয়ে প্রতিদিন দুশ্চিন্তায় দিন কাটিয়েছে মা। চোখের জলে পিন্টু বাবুর মা জানান, আমি আজ খুব খুশি।

আমার ছেলে ১৮ বছর দেশের সেবা করে আজ ঘরে ফিরেছে। স্থানীয় স্থলে কর্মরত সেনাবাহিনীদের নিয়ে তৈরি সংগঠনের তরফেও অবসরপ্রাপ্ত প্রাক্তন সেনা কর্মী পিন্টু সিং কে স্বাগত জানানো হয় ফুল মালা দিয়ে। ঘরের ছেলে ঘরে ফিরে আসায় খুশি সৈনিক পিন্টু সিংয়ের মা ও বাবা।