অবতক খবর,সংবাদদাতা,উত্তর দিনাজপুর,১৫ই মে :: ছেলে মেয়ের মীমাংসা ঘটিত টাকা না দেওয়ায় রাস্তা অবরোধ কাঁচাকালিতে। প্রায় 2 ঘন্টা ব্যাপী রাস্তা অবরোধ থাকার পর চোপড়া থানার পুলিশ অবরোধ কারীদের বুঝিয়ে অবরোধ প্রত্যাহার করান। ঘটনার বিবরণে জানা যায়, প্রায়দুই বছর পূর্বে উত্তর দিনাজপুর জেলার চোপড়া থানার মাঝিয়ালি অঞ্চলের মৌলানি গ্রামের একটি মেয়ের সাথে অত্র অঞ্চলের টুনি খারি গ্রামের একটি ছেলের সাথে প্রেমের সম্পর্ক হয় । এরপর উভয় পক্ষের অভিভাবকরা এই বিয়েতে সম্মত না হওয়ায় ওই মেয়েটির অন্যত্র বিয়ে দেওয়ার সিদ্ধান্ত হয়। ওই সিদ্ধান্তে ছেলের পক্ষ থেকে নগদ এক লক্ষ ত্রিশ হাজার টাকা মেয়ের বিবাহ বাবদ বিচারক পক্ষের হাতে দেন।

উল্লেখ্য, ওই টাকা স্থানীয় তৃণমূল নেতা মৌলানি গ্রামের আখতার আলীর কাছে জমা থাকে । প্রায় বছর দুয়েক কেটে যাওয়ার পর ওই মেয়ের বিবাহ ঠিক হলে সেই টাকা মেয়ের পক্ষ চাইতে যায় । মেয়ের দাদা করিমুল হক জানান,অনেকদিন ঘুরাঘুরির পর আখতার আলী তাদের হাতে মোট ত্রিশ হাজার টাকা দেন। বাকি ৯০ হাজার টাকা শুধু দিনের পর দিন তারিখ দিয়ে যাচ্ছে । তাই এই বিষয়টি মাঝিয়ালি অঞ্চলের তৃণমূল কংগ্রেসের ৬৬ নম্বর বুথ সভাপতি হাসিবুল রহমানের কাছে লিখিতভাবে অভিযোগ জানান।

এরপর রবিবার ওই বুথ কমিটির পরিচালনায় মেয়ের পক্ষকে নিয়ে কাঁচাকালী বাজারে রাজ্য সড়ক অবরোধ করেন। প্রায় ২ ঘন্টা থাকে এই অবরোধ । খবর পেয়ে পুলিশ এসে তাদের আশ্বাস দেওয়ায় অবরোধ তুলে নেওয়া হয়। বুথ সভাপতি হাসিবুল রহমান জানান, পুলিশের আশ্বাসে তারা অবরোধ প্রত্যাহার করেছেন তবে আগামী কালকের মধ্যে বহিস্কৃত নেতা আখতার আলী টাকা না দিলে তারা পুনরায় আন্দোলনে নামবেন। এব্যাপারে আখতার আলীর প্রতিক্রিয়া জানতে তাকে ফোন করা হলে তার ফোন বন্ধ থাকায় তার কোনো প্রতিক্রিয়া পাওয়া যায় নি।