ছন্দে ফিরতে শুরু করেছে বাঁকুড়ার জনপ্রিয় পর্যটন কেন্দ্রগুলি

অবতক খবর,৩১ ডিসেম্বর,বাঁকুড়া:- প্রায় দু’বছরের করোনা পরিস্থিতি কাটিয়ে উঠে চলতি বছরের শেষে ছন্দে ফিরতে শুরু করেছে বাঁকুড়ার জনপ্রিয় পর্যটন কেন্দ্রগুলি। শুক্রবার বছর শেষের দিনটিতে ঠাণ্ডা প্রায় নেই বললেই চলে। এদিন বাঁকুড়ার সর্বনিম্ন তাপমাত্রা ১৫ ডিগ্রী সেলসিয়াস, সকাল থেকে রোদঝলমলে আকাশ। আর সেই সুযোগটাকে কাজে লাগিয়ে কাছে পিঠে বেরিয়ে পড়েছেন ভ্রমণপ্রিয় বাঙ্গালী।

থার্টি ফার্ষ্টে’র সকাল থেকেই ব্যাপক ভীড় মন্দির নগরী বিষ্ণুপুরে এবং বাঁকুড়ার রানী মুকুটমনি পুরে। বছর শেষের দিনটিতে ইঁট কাঠ পাথরের জঙ্গল থেকে খানিক বিরতি নিয়ে মানুষ মজেছেন মন্দির নগরীর অপরুপ সৌন্দর্যতায়। কামারপুকুর- জয়রামবাটি ঘুরে জয়পুর জঙ্গলের অপরুপ সৌন্দর্য উপভোগ করে ভ্রমণপ্রিয় মানুষ সোজা চলে আসছেন মন্দির নগরীতে। ভিড় জমিয়েছেন একই সাথে জল জঙ্গলের রোমাঞ্চকর প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে মুকুটমণিপুরে ।

কলকাতা থেকে আসা পল্লবী চ্যাটার্জী বলেন, এই শহরের টেরাকোটার মন্দির গুলি ঘুরে ঘুরে দেখছি। পরিবারের সবাইকে নিয়ে সতর্কতা অবলম্বন করে বেরিয়ে পড়েছি।

চন্দননগর থেকে আসা পৃথা ঘোষাল বলেন, অন্যান্য বছর এই দিনটাতে পিকনিকে ব্যস্ত থাকলেও এবছর মন্দির নগরীতে বেড়াতে চলে এসেছি। কয়েকটা মন্দির ঘুরে দেখেছি, এখনো অনেক দেখা বাকি। অনেক দিন বাড়িতে থাকার ফলে আর ভালো লাগছিল না। তাই স্বাস্থ্যবিধি মেনেই বেরিয়ে পড়েছি।