অবতক খবর, উত্তর দিনাজপুর: শতাব্দী প্রাচীন গ্রাম পূজাকে কেন্দ্র করে মেতে উঠলো এলাকাবাসী। উৎসাহ-উদ্দীপনা সেখানে যেন রীতিমতো অন্তহীন। উত্তর দিনাজপুর জেলার চোপড়া ব্লকের সোনাপুর গ্রাম পঞ্চায়েতের আমবাড়ি গ্রামে প্রতিবছরের মতো এবছরও বসেছিল এই ধরণের পুজোর আয়োজন।

এলাকার বাসিন্দা সুশান্ত কর্মকার জানান, শতাব্দি ধরে চলে আসছে এই পূজা এবং তার পরম্পরা। এলাকার বাসিন্দা সুশান্ত কর্মকার জানান, এলাকার বাসিন্দা বিপিন পাল এর পূর্ব পুরুষরা এই পুজোর আয়োজক। তারা বংশপরম্পরায় এই পুজো করে আসছেন। তাদের সঙ্গে সামিল হয়েছেন এলাকার বাসিন্দা তথা অন্যান্য গ্রামবাসীরাও। তিনি বলেন, এলাকার বাসিন্দারা যাতে পরিবার নিয়ে সুখে শান্তিতে বসবাস করতে পারে সেই কামনায় সমস্ত দেবতার পূজা করা হয় এদিন।

শনিবার এই পূজাকে কেন্দ্র করে গ্রামীণ মেলা জমজমাট হয়ে ওঠে। বিভিন্ন গ্রাম থেকে ছুটে আসেন প্রচুর মানুষ। এমনকি সেখানে মনের ইচ্ছা পূরণ করার জন্য মানত করেন অনেকেই। কলা, পান সুপারি নিয়ে পুজো দিতে আসেন গ্রামবাসীরা।

প্রতিবছরের মতো এবছরও যথেষ্ট জমজমাট এলাকার গ্রাম পূজা। অত্যন্ত্য নিয়ম এবং নিষ্ঠার সঙ্গে এই পূজার আয়োজন করা হয়। যা অন্যান্য বছরের মতো এ বছরও সারাদিন ধরে উদযাপিত হলো। এলাকার মহিলাদের দলে দলে সেই পুজোয় সামিল হতে দেখা গেল।