অবতক খবর , অভিষেক দাস, মালদা:
চুরি করতে এসে ঘুমিয়ে পড়লো চোরের দল।  আর ভোর বেলায় ঘুম ভাঙতেই তিনজন পালাতে সক্ষম হলেও ,স্থানীয় জনতার হাতে ধরা পড়লো এক চোর। ধরা পড়া ওই চোরকে গাছে বেঁধে গণপিটুনি দিলো ক্ষুব্ধ জনতা । এমনকি ধরা পড়া চোরের কথামতো  এলাকা থেকে আরেক জনকে চুরির অভিযোগে ধরে নিয়ে আসে ক্ষিপ্ত মানুষ। পরে চুরির অভিযোগে পুলিশের হাতে তুলে দেওয়া হয় ওই দুই যুবককে। রবিবার ভোরে চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে মালদা শহরের রবীন্দ্রভবন সংলগ্ন এলাকায়।

ওই এলাকার পরপর কয়েকটি গ্যারেজ, টিনের দোকান, হার্ডওয়ারের দোকানে চুরির ঘটনাটি ঘটে। ওইসব দোকান থেকে বিভিন্ন ধরনের যন্ত্রাংশ, টাকার বাক্স সহ একাধিক সামগ্রী চুরি করে চার দুষ্কৃতী । এরপর রাতেই ক্লান্তি কাটাতে একটি দোকানের মধ্যেই বিশ্রাম নেই ওই দুষ্কৃতীর দলটি। আর সেখানেই ঘুমিয়ে পড়ে তারা । ভোরে ঘুম ভাঙতেই বেগতিক অবস্থা । জনতার ভিড় দেখে আঁতকে ওঠে চোরের দল। সেই মুহূর্তে সকলের চোখে ধুলো দিয়ে তিন চোর পালিয়ে যায়। আর একজনকে ধরে ফেলে স্থানীয় বাসিন্দারা। এরপর চুরির অভিযোগে দেওয়া হয় ব্যাপক গণপিটুনি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় ইংরেজবাজার থানার পুলিশ । চুরির অভিযোগে পুলিশ দুইজনকে গ্রেপ্তার করে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত দুই জনের নাম সন্টু রায় এবং শঙ্কু দাস। এদের দুজনেরই বাড়ি রবীন্দ্র ভবন সংলগ্ন এলাকায়। শনিবার গভীর রাতে চারজনের একটি চোরের দল ওই এলাকার ৩৪ নম্বর জাতীয় সড়কের ধারে পরপর কয়েকটি দোকানের তালা ভেঙে চুরির ঘটনাটি ঘটে। বিভিন্ন দোকান থেকে প্রায় এক লক্ষ টাকার সামগ্রী চুরি হয় বলে অভিযোগ। এরপরই রবিবার ভোরে চুরির অভিযোগে এক যুবককে ধরে ফেলে স্থানীয় বাসিন্দারা।