অবতক খবর,১০ ডিসেম্বর: চিটফান্ড মামলায় সিবিআইয়ের গ্রেফতার তৃণমূল নেতা। বর্ধমান পৌরসভার প্রশাসক প্রণব চট্টোপাধ্যায়কে গ্রেফতার করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। প্রায় ৩ কোটি ৭৫ লক্ষ টাকার দুর্নীতির অভিযোগে সিবিআইয়ের জালে বর্ধমানের পুরপ্রশাসক প্রণব চট্টোপাধ্যায়। বৃহস্পতিবার কলকাতায় সিবিআই (CBI) গ্রেফতার করে তাঁকে। সিবিআইয়ের দুর্নীতিদমন শাখার আধিকারিকেরা গ্রেফতার করে। শুক্রবার আসানসোল সিজিএম আদালতে পেশ করা হয়েছে প্রণব চট্টোপাধ্যায়কে।

তাঁর বিরুদ্ধে বর্ধমান সনমার্গ ওয়েলফেয়ার ট্রাস্ট নামে একটি সংস্থার টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। তাঁর বিরুদ্ধে বর্ধমান সানমার্গ ওয়েলফেয়ার ট্রাস্টকে বেআইনিভাবে সুবিধে পাইয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। সিবিআইয়ের একটি দল হানা দিয়েছে বর্ধমানে। প্রণবের বাড়িতেও যায় সিবিআইয়ের দলটি। বর্ধমান শহরের ঢলদিঘিতে তাঁর অফিসেও তল্লাশি করে তারা।

তবে এ বিষয়ে কিছু জানেন না বলে দাবি করেছেন প্রণব চট্টোপাধ্যায়ের স্ত্রী রেখা চট্টোপাধ্যায়। মাত্র মাসখানেক আগেই পাঁচ সদস্যের কমিটি নিয়ে গঠিত হয় বর্ধমান পুরসভার নতুন প্রশাসক মণ্ডলী। নতুন প্রশাসক হন বর্ষীয়ান তৃণমূল নেতা প্রণব চট্টোপাধ্যায়। বর্ধমান পুরসভার পুরপতি হিসেবে দীর্ঘসময় দায়িত্বে ছিলেন তিনি।

প্রসঙ্গত, তিনি পুরপ্রশাসকের দায়িত্ব পাওয়ার পর ভোট পরবর্তী হিংসা মামলায় তদন্তের জন্য একাধিকবার পুরসভায় এসেছিলেন সিবিআইয়ের বিশেষ তদন্তকারী দল। তবে পুরভোটের আগে পুরপ্রশাসকের গ্রেফতারিতে চাঞ্চল্য বর্ধমানের রাজনীতিতে।