অবতক খবর,২৬ অক্টোবরঃ সিবিআই সূত্রে খবর, সঞ্জয় সিংহ নামে দুর্গাপুরের এক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার বেলা ১১টা নাগাদ তাঁকে বেশ কিছু নথিপত্র সহ জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছিল। প্রায় ১০ ঘণ্টা পর তাঁকে গ্রেপ্তার করা হয়। আজ সকালে তাঁকে সিজিও কমপ্লেক্স থেকে বের করে নিয়ে যাওয়া হয় আসানসোল আদালতে।

খবরে প্রকাশ, নিজেদের হেফাজতে চাইতে পারে সিবিআই। সঞ্জস সিংহের একাধিক ব্যবসায় এই চিটফান্ড সংস্থার যোগ রয়েছে বলে সূত্র মারফত জানা যাচ্ছে। তাঁকে জিজ্ঞাসাবাদ করে আরও একাধিক নাম উঠে আসতে পারে বলে মনে করা হচ্ছে।

বর্ধমান সানমার্গ চিটফান্ড মামলায় ধৃত সঞ্জয় সিংহ-কে এর আগে গ্রেপ্তার করেছিল পুলিশ। গত জুলাই মাসে অভিযোগ ওঠে, সঞ্জয় দৈনিক সংবাদপত্রের সাংবাদিক পরিচয় দিয়ে পাণ্ডবেশ্বরের তৃণমূল বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী ও জামুড়িয়ার বিধায়ক হরেরাম সিং-কে বিজেপির হয়ে ফোন করে রাষ্ট্রপতি নির্বাচনে দ্রৌপদী মুর্মুকে ভোট দিতে হবে বলে হুমকি দেন। কথা না শুনলে ইডি-সিবিআইয়ের মুখে পড়তে হবে বলেও হুমকি দেওয়া হয় বলে অভিযোগ করেন পাণ্ডবেশ্বরের তৃণমূল বিধায়ক। এর পরিপ্রেক্ষিতেই গত ১৬ জুলাই সঞ্জয় সিং-কে গ্রেপ্তার করে দুর্গাপুর স্টিল টাউনশিপ থানার পুলিশ।

সূত্রের খবর, বর্ধমান সানমার্গ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের কর্ণধার সৌম্যরূপ ভৌমিকের সহকারী ছিলেন সঞ্জয়। সেই সূত্র ধরেই এবার সঞ্জয়কে গ্রেপ্তার করেছে সিবিআই।

চিটফান্ডকাণ্ডে ধৃত হালিশহরের পৌরপ্রধান পৌর প্রধান রাজু সাহানিকে নিয়ে গত মাসে কোর্টে বিস্ফোরক দাবি করেছে সিবিআই। হংকং, ব্যাঙ্কক-সহ তাইল্যান্ডে রাজু সাহানির ৩টি সংস্থার হদিস মিলেছে, এমনই জানিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। শুধু তাই নয়, সৌম্যরূপ ভৌমিক নামে একটি ঘনিষ্ঠের নামে তাইল্যান্ডে একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট-ও খোলা হয়েছে বলে দাবি তদন্তকারীদের। বর্ধমান সানমার্গ ওয়েলফেয়ারের সঙ্গে কোনও সম্পর্ক নেই ধৃতের, পাল্টা দাবি করেছেন রাজু সাহানির আইনজীবী।