অবতক খবর,৭ ফেব্রুয়ারি,বাঁকুড়া:- চিকিতসায় গাফিলতি মায়ের গর্ভে মৃত্যু হল শিশুর। হাসপাতালের চিকিতসকের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ সামনে আনলেন মৃত শিশুর পরিবার। ঘটনার অভিযোগ পেয়ে তিন সদস্যের কমিটি গঠন করে তদন্ত শুরু করল বিষ্ণুপুর জেলা হাসপাতাল কর্তৃপক্ষ।

চিকিতসায় গাফিলতিতে শিশু মৃত্যুর ঘটনা ঘটল বিষ্ণুপুর জেলা হাসপাতালে। জানা গেছে গতকাল অর্থাৎ ৬/০২/ ২০২২ বিষ্ণুপুর থানার কলাইজুড়ি গ্রামের এক সন্তান সম্ভবা গৃহবধু কে ভর্তি করা হয় বিষ্ণুপুর জেলা হাসপাতালে। পরিবারের দাবি, বিষ্ণুপুরে এক প্রাইভেট চেম্বারের চিকিতসককে দেখানোর পরে ওই গর্ভবতী মহিলার সিজার করে বাচ্চা প্রসব করার পরামর্শ দেন চিকিতসক। ওই প্রাইভেট চিকিতসক জানিয়ে দেন শিশুর শারিরিক পরিস্থিতি ভালো নেই যত দ্রুত সম্ভব অস্ত্রোপচার করে গর্ভবতী মায়ের প্রসব করানোর প্রয়োজন।

চিকিতসকের নির্দেশ মেনেই তড়িঘড়ি পরিবারের লোকজন সন্তান সম্ভবা ওই গৃহবধুকে ভর্তি করেন বিষ্ণুপুর জেলা হাসপাতালে। এই হাসপাতালের কর্তব্যরত পার্থজিত ঘোষ নামে এক চিকতসক কে এই বিষয়ে জানানো হলে উনি কোন কর্নপাত না করে সিজার করতে উনি পারবেন না বলে জানিয়ে দেন গৃহবধুর পরিবারের লোকজনকে। অভিযোগ এর পরেই চিকিতসার অভাবে সোমবার রাতে মৃত্যু হয় গৃহবধুর গর্ভে থাকা শিশুর। শিশুর মৃত্যুর ঘটনায় হাসপাতালের চিকিতসক পার্থজিত ঘোষের দিকে অভিযোগের আঙুল তুলেছেন মৃত শিশুর পরিবার।

হাসপাতালের সুপার কে লিখিত অভিযোগ দায়ের করে অভিযুক্ত চিকিতসকের কড়া শাস্তি দাবি করেছে ওই গৃহবধুর পরিবার। অভিযোগ পেয়ে খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে বিষ্ণুপুর জেলা হাসপাতাল কর্তৃপক্ষ। তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে পুরো ঘটনা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন। অভিযোগ প্রমানিত হলে চিকিতসকের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।