অবতক খবর, মলয় দে , নদীয়া ::- মজা করতে করতে শান্তিপুর শহরের এক নম্বর ওয়ার্ডের বাসিন্দা সায়ন পাল একটি চিঁড়ের উপরে এঁকে ফেলেছেন ভারতের মানচিত্র। আর তার এই কৃতকর্মই  রেকর্ড সৃষ্টি করেছে। তার নামঅন্তর্ভুক্ত করা হয়েছে “ইন্ডিয়া বুক অফ রেকর্ডে”।

পড়াশোনার মাঝে ছবি আঁকা, মাউথ অর্গান বাজানো, আবৃত্তি করা ছোটবেলা থেকেই সায়নের শখ। উচ্চ মাধ্যমিক পরীক্ষার পর দর্শন বিভাগে ভর্তি হয়েও বিজনেস ম্যানেজমেন্ট এ ভর্তি হয়। শান্তিপুর শহরের এক নম্বর ওয়ার্ডের বাসিন্দা সায়নের পরিবারের মা-বাবা ও এক ব বোন নিয়ে ছোট পরিবার। পরিচিত জগতের মধ্যে অংকুর সামন্ত সৌরভ আদক অনুপম সরকার এর মতো রেকর্ড গড়া বেশ কিছু ব্যক্তিত্বের নিবিড় যোগাযোগে অনুপ্রাণিত হয়েছিল শাওন।

গত 8 ই জানুয়ারি 1.5 সেন্টিমিটার দৈর্ঘ্য ও 0.5 সেন্টিমিটার প্রস্থের একটি চিঁড়ের উপর আসন সেলাই করা সুঁচ দিয়ে ফেব্রিক কালো কালি ব্যবহার করে একেছিলো ভারতের ম্যাপ। ছবি হিসেবে পাঠিয়ে দিয়েছিলো কর্তৃপক্ষের কাছে। তাৎক্ষণিক একটি মেইল আসে ভিডিও করে পাঠানোর জন্য। এক মাসের মধ্যেই 6 ই ফেব্রুয়ারি মধ্যরাত্রে একটি মেইল করে জানানো হয় তার কৃতকর্ম রেকর্ড সৃষ্টি করেছে “ইন্ডিয়া বুক অফ রেকর্ডে”। পরের দিন 7 তারিখ সার্টিফিকেট ,মেডেল ব্যাচ, একটি পেন এবং দুটি কার স্টিকার পৌঁছে যায় সায়নের বাড়ি ।

আগামীতে সায়নের ইচ্ছে অভিনব কিছু করে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নাম অন্তর্ভুক্ত করতে চায় । তাছাড়া  অন্য দুটি শিল্পকর্ম “মাউথ অর্গান” এবং “ছবি আঁকা”নিয়ে গড়তে  চায় ওয়ার্ল্ড রেকর্ডে।