চাকরি দেওয়ার নামে বড়সরো প্রতারনার ফাঁদ বড়ঞায়

অবতক খবর :: মুর্শিদাবাদ ::     বিডিও অফিসে চাকরি দেওয়ার নামে বড়সরো প্রতারনার ঘটনায় চাঞ্চল্য ছড়ালো মুর্শিদাবাদের বড়ঞা থানার অন্তর্গত বৈদনাথপুর ও কয়থা গ্ৰামে।

ঘটনা সূত্রে জানা গেছে, দিন দুয়েক আগে ওই গ্ৰামের মধ্যে একটি চারচাকা গাড়িতে কয়েকজন ব্যাক্তি গ্ৰামে টহলদারি চালায় এবং গ্ৰামের বেকার যুবক যুবতীদের স্থানিয় বিডিও অফিসে করোনা মোকাবিলার জন্য চাকরি দেওয়ার নামে বিডিওর রিসিভ করা একটি ফর্ম পূরণ করিয়ে,কারোর কাছে ২৫ হাজার অথবা কারো কাছে ২০ করে টাকা নেই।

প্রায় ৫ জন ছাত্রছাত্রীর কাছে লক্ষাধিক টাকা সেখানেই পকেটেভরে প্রতারকদের ওই দলটি। এবং তারপর ওই যুবক-যুবতীদের একটি করে ফেক আইডি কার্ড ও একটি টি-শার্ট সাথে কয়েকটি ভূয়ো কাগজ হাতে ধরিয়ে পরেরদিন সকালে বিডিও অফিসে ইন্টারভিউয়ের কথা জানিয়ে আসেন। এবং তাদের কথা মতো পরের দিন ওই ছাত্র-ছাত্রীরা স্থানীয় বিডিওর কাছে আসলে ,পুরো বিষয় জানতে পারে বিডিও,বড়ঞা ব্লকের, সাগর ঘোষ‌। এবং তারপরই ওই যুবক ও যুবতীরা জানতে পারে যে তারা বড়োসড়ো প্রতারণার শিকার হয়েছেন।

অভিযুক্ত ওই প্রতারক দলটির ফোন নাম্বার গ্রামের যুবকদের কাছে থাকাই তাদেরকে ফোন করে প্রশাসনিক হুমকি দেওয়া হলে অতঃপর তারা তাদের আত্মসাতে সেই টাকা ব্যাংক একাউন্টে ফেরত পাঠায় বলে জানিয়েছে ওই যুবক ও যুবতীরা। তবে এই ধরনের ঘটনার তীব্র নিন্দা করেছেন বড়ঞা ব্ললকের বিডিও সাগর ঘোষ এবং এই ধরনের প্রতারক দের হাত থেকে বাঁচতে গেলে সাগরকে সাবধানে ও সজাগ হয়ে থাকার আবেদন জানিয়েছে বড়ঞা ব্লক প্রশাসনের পক্ষ থেকে।