চাকদহের শিমুরালি সুতারগাছি বালক সংঘের 66 তম বার্ষিক উৎসব ২০২০ অনুষ্ঠিত হলো

অবতক খবর::অনুপ কুমার মন্ডল ::নদীয়া::চাকদহের শিমুরালি সুতারগাছি বালক সংঘের 66 তম বার্ষিক উৎসব ২০২০ অনুষ্ঠিত হলো। এই ক্লাব সারাবছরই সামাজিক মূলক কাজ করে থাকেন।এই ক্লাব মানুষের পাশে যেমন অ্যাম্বুলেন্স পরিষেবা দেয় তেমনি মানুষের বিপদে আপদে পাশে দাঁড়ায়।

এই বছর ক্লাবের বাৎসরিক উৎসবে তারা চার দিনব্যাপী অনুষ্ঠান করেন তার মধ্যে আছে রক্তদান শিবির, স্বাস্থ্য শিবির, বসে আঁকো প্রতিযোগিতা, বস্ত্র দান শিবির এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

এরমধ্যে নদীয়া জেলার সাড়াজাগানো অনুষ্ঠান সারাবাংলা রোড রেস প্রতিযোগিতা। এই রোড রেস প্রতিযোগিতা উদ্বোধন করেন বিশিষ্ট অ্যাথলেটিক্স সুজিৎ মুখার্জি।প্রতিবছরই রোড রেস প্রতিযোগিতা করে মানুষকে নতুন বছরের উপহার দেয়।

হাজার হাজার মানুষ লাইনে দাঁড়িয়ে শৃংখলাবদ্ধ ভাবে এই রোড রেস প্রতিযোগিতা উপভোগ করেন।এই রোড রেস প্রতিযোগিতায় তিনটে ইভেন্ট ছিল তার মধ্যে অনূর্ধ্ব 14 এবং মহিলাদের জন্য সর্বসাধারণ,পুরুষদের জন্য 14 এর উর্ধে।এই রোডরেস শুরু হয় মাতৃমন্দির থেকে শিমুরালি চৌমাথা হয়ে আবার মাত্রিমন্দির এই এসে শেষ হয়।মোট রাস্তাটি 6 কিলোমিটার।

অন্যদিকে বালক সংঘ ক্লাবের প্রাক্তন সম্পাদক লক্ষণ ঘোষ বলেন আমি আট বছর এই ক্লাবের সম্পাদক ছিলেন। এখন জুনিয়রদের নিজের হাতে ক্লাবের দায়িত্ব তুলে দিয়েছি ওরা ভাল কাজ করছে যাতে আরও ভালো কাজ করে এবং মানুষের পাশে দাঁড়ায় এই কামনাই করি।

আমি সর্বদাই তাদের পাশে থেকে সহযোগিতা করব।বর্তমান সম্পাদক বাবিন নন্দী বলেন প্রতিবছরই আমরা এই রোড রেস করে থাকি এ বছর আমরা ভালো করার চেষ্টা করেছি আগামী দিনে আরো ভালো করার চেষ্টা করব।

এই রোড রেসে সমস্ত জেলা থেকে এখানে খেলোয়াড়রা অংশগ্রহণ করেন নদিয়া ,হুগলি, কলকাতা, উত্তর 24 পরগনা, দক্ষিণ 24 পরগনা, এবং অন্যান্য জেলা থেকেও।

এই রোড রেস প্রতিযোগিতা উপলক্ষে প্রচুর মানুষের সমাগম হয় এবং আমরা চেষ্টা করি এই খেলার মাধ্যমে সাধারণ মানুষকে উৎসাহ দেওয়ার যাতে বাচ্চারা অ্যাথলেটিক্স খেলা মুখ হয়।